সমাবেশ থেকে বিএনপির ৭ দফা দাবি ঘোষণা : খালেদা জিয়ার আসন ফাঁকা রেখে বসলেন বিএনপি নেতারা

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির পূর্বনির্ধারিত জনসভার কার্যক্রম শুরু হয়। রবিবার দুপুর ২টায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে জনসভার অনুষ্ঠানিকতা শুরু হয়।

২২টি শর্তে পুলিশের অনুমতি পাওয়ার পর বিএনপি এ সমাবেশ করছে। এর আগে পুলিশের অনুমতি না পাওয়ায় দুই দফায় জনসভার তারিখ পেছানো হয়।

বিএনপির সমাবেশে ৭ দফা উপস্থাপন করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

১। তফসিলের আগে খালেদা জিয়ার মুক্তি।

২। তারেক রহমান সহ সকল নেতা কর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার।

৩। সংসদ ভেঙ্গে নিরপেক্ষ সরকার গঠন।

৪। নির্বাচন কমিশন পূনর্গঠন।

৫। সেনাবাহিনী মোতায়েন।

৬। ইভিএম পদ্ধতি বাতিল ও

৭। নতুন করে মামলা দেওয়া বন্ধ করতে হবে।

দুপুরে জনসভা শুরু হলেও সকাল থেকেই নেতাকর্মীরা উদ্যানে আসতে শুরু করে। বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সভামঞ্চে দেশাত্মবোধক ও দলীয় সংগীত পরিবেশন করা হয়। বেলা ২টার আগেই সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশস্থল যেন জনসমুদ্রে রূপ নেয়।

 

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা থেকে কর্মসূচীর ঘোষণা দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমান সহ সব রাজবন্দীর মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ৩ অক্টোবর জেলা পর্যায়ে সমাবেশ ও জেলা প্রশাসককে স্মারকলিপি পেশ, ৪ অক্টোবর শুধু মহানগরে একই কর্মসূচী পালন করা হবে। এছাড়াও ৭ দফা ও ১২টি লক্ষ্য ঘোষণা করা হয়েছে।

 

 

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আসন ফাঁকা রেখে মঞ্চে বসেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশারফ হোসেন, ব্যারিষ্টার মওদুদ আহমেদ সহ সিনিয়র নেতারা। কারাবন্দী থাকলেও সরকারের জুলুম-নির্যতনের প্রতিবাদ হিসেবে রোববারের জনসভার প্রধান অতিথি হিসাবে রাখা হয়েছে তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।