পুলিশ বেষ্টিত নির্বাচন কমিশন কোটি টাকার বিনিময়ে ভোট ছাড়াই ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের নির্ধারিত ৯টি মনোনয়ন বিক্রি

নিজস্ব প্রতিনিধি: প্রায় কোটি টাকার বিনিময়ে কোনো প্রতিদ্বন্দ্বীতা ছাড়াই সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের কার্যনিবাহী কমিটি গঠিত হচ্ছে। সোমবার মনোনয়নপত্র ক্রয়ের শেষ দিনে নির্ধারিত নয়টি মনোনয়নপত্র বিক্রির মধ্য দিয়ে এই এক তরফা নির্বাচনের ইতি টানা হয়েছে। আগামি ২০ অক্টোবর ভোট গ্রহণের দিন নির্ধারিত থাকলেও সে পর্যন্ত আর অপেক্ষার প্রয়োজন পড়ছে না বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।
ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, ক্ষমতাসীন দলের সাতক্ষীরাস্থ শীর্ষ স্থানীয় এক নেতা, একজন জনপ্রতিনিধি এবং পুলিশের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তার সমন্বয়ে গঠিত সিন্ডিকেট এ নির্বাচন ভন্ডুল করে দিয়েছে। তাদের অভিযোগ এই সিন্ডিকেট কোটি টাকা হাতিয়ে নিয়ে নির্ধারিত নয়জনকে রেখে সিএন্ডএফ এজেন্টস কমিটি গঠন করেছেন। এ প্রসঙ্গে ব্যবসায়ীরা ভাগ্যবান সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আরাফাত রহমান ও মোস্তাফিজুর রহমান নাসিমের নাম উল্লেখ করেন। তবে জানতে চাইলে আরাফাত রহমান ও মো. নাসিম এসব কিছু জানেন না বলে দাবি করেছেন।
জানা গেছে, নির্বাচন পরিচালনার জন্য ভোমরা সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন ভবনে বসানো হয় নির্বাচন কমিশন অফিস। নির্বাচন কমিশনার আবদুল গফুর সরদার জানান, তিনি মনোনয়নপত্র বিক্রি কার্যক্রম সোমবার সকালেই ক্লোজ করে দিয়েছেন। মাত্র নয়টি মনোনয়নপত্র বিক্রয়ের নির্দেশনা ছিল তার ওপর। একজন প্রতিনিধি তা একবারে কিনে নিয়ে গেছেন। এরপর তার কাছে আর কোনো আগ্রহী প্রার্থী আসেননি। তিনি জানান, আমার অফিস পুলিশ বেষ্টিত। ফলে বিকাল ৪টা পর্যন্ত মনোনয়ন বিক্রির সময় থাকলেও পুলিশের বাধা অতিক্রম করে আর কেউ সেখানে প্রবেশ করতে পারেননি। এ প্রসঙ্গে সেক্রেটারি পদ পেতে আগ্রহী ব্যবসায়ী অহিদুল হক জানান, ‘আমাদের মনোনয়নপত্র কিনবার সুযোগ দেওয়া হয়নি। পুলিশের বাধার মুখে আমরা অনেকেই ফেরত এসেছি’। একইভাবে ফিরে এসেছেন সিএন্ডএফ এর সাবেক সভাপতি আশরাফুজ্জামান আশু, বিদায়ী সভাপতি কাজী নওশাদ দিলওয়ার রাজু ছাড়াও বেশ কয়েকজন নেতা।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ভোমরা বন্দর সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের ভোটার সংখ্যা ১৮০। তাদের মধ্যে সাতক্ষীরার ভোটার ৪০, বেনাপোলের ১০৬ এবং অন্যরা ঢাকা চট্টগ্রাম মোংলাসহ অন্যান্য স্থানের। গঠনতন্ত্র অনুযায়ী নয় সদস্য বিশিষ্ট কমিটির মেয়াদ তিন বছর।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।