নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবীতে ঢাকা জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি

ক্রাইমর্বাতা রিপোট:নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে ঢাকা জেলা বিএনপি। স্মারকলিপিতে বিএনপি ঘোষিত ৭ দফা ও ১২ লক্ষ্য তুলে ধরা হয়েছে। আজ বুধবার দুপুরে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী ঢাকা জেলা বিএনপির পক্ষে এই স্মারকলিপি প্রদান করেন। এসময় জেলা বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক বরাবরে দেয়া স্মারকলিপিতে বলা হয়- বাংলাদেশ রাষ্ট্রকে একটি ন্যায়ভিত্তিক কল্যাণমূলক ও গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে নির্মাণ করার লক্ষ্যে এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে নিরপেক্ষ সরকারের অধীনের সকলের গ্রহণযোগ্য, অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দলের দাবি ও লক্ষ সমূহ সরকারের কাছে কাছে স্মারকলিপি প্রদান। সৌজন্য সহকারে উপরোক্ত বিষয়ে আপনার কাছে এই স্মারকলিপি পেশ করছি। এই স্মারকলিপি সরকারের কাছে প্রেরণের জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ করছি।
উল্লেখ্য, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ৩ অক্টোবর জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করার কর্মসূচী দেয় বিএনপি। এছাড়া আগামীকাল ৪ অক্টোবর সারা দেশে শুধু মহানগর পর্যায়ে বিএনপির সমাবেশ এবং স্মারকলিপি প্রদান করা হবে। গত রোববার বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দলের জনসভা থেকে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Check Also

স্বাধীনতার ৫৩ বছরে আজ প্রশ্ন উঠছে গণতন্ত্র কোথায়: মঈন খান

ক্ষমতা আঁকড়ে ধরে রাখার জন্য বিরোধী দলের রুদ্ধে এক লাখ মামলা দেওয়া হয়েছে ও তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।