সিনহার মামলায় তদন্ত কর্মকর্তা নিয়োগ দিয়েছে দুদক

ক্রাইমর্বাতা রিপোট:সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে ব্যারিস্টার নাজমুল হুদার দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা নিযুক্ত করেছে দুদক। মামলাটি তদন্তের জন্য দুদকের পরিচালক সৈয়দ ইকবাল ও তদারকি করার জন্য মহাপরিচালক (বিশেষ তদন্ত) খান মো. নূরুল আমীনকে দায়িত্ব দেওয়া হয়েছে। দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।

গত ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় দায়ের করা মামলার কপি আদালতের মাধ্যমে দুদকে পাঠানো হয়েছে। মামলাটি দুদক তদন্ত করবে বলে বুধবার (৩ অক্টোবর) দুপুরে জানিয়েছিলেন সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমরা আদালতের মধ্যমে মামলাটি পেয়েছি। তদন্ত করা হবে।’

দুদক চেয়ারম্যানে এ বক্তব্যের কয়েক ঘণ্টার মধ্যেই মামলাটির তদন্ত ও তদারকি কর্মকর্তা নিযুক্ত করেছে কমিশন।

উল্লেখ্য, গত ২৭ সেপ্টেম্বর রাজধানীর শাহবাগ থানায় সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুদক আইনে একটি মামলা করেন ব্যারিস্টার নাজমুল হুদা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, এস কে সিনহার বিরুদ্ধে উৎকোচ (ঘুষ) নেওয়ার উদ্যোগের অভিযোগ এনেছেন নাজমুল হুদা। মামলায় এস কে সিনহার গ্রামের বাড়ির ঠিকানা দেওয়া হয়েছে। অভিযোগের ঘটনাস্থল দেখানো হয়েছে সুপ্রিম কোর্টে সিনহার খাস কামরা। এতে বলা হয়েছে, ২০১৭ সালের ২০ জুলাই নাজমুল হুদার কাছ থেকে তিন কোটি ২৫ লাখ টাকা ঘুষ দাবি করেছেন সুরেন্দ্র কুমার সিনহা। দুই মামলায় একটিতে দুই কোটি এবং অন্যটিতে ১ কোটি ২৫ লাখ টাকা ঘুষ দাবি করার অভিযোগ আনা হয়।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।