সাতক্ষীরায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ শুরু: আজ উন্নয়ন মেলার দ্বিতীয় দিন

ক্রাইমবার্তা রিপোট:সাতক্ষীরা:সাতক্ষীরায় উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত সচিব রওনক : আপনারা যে উন্নয়নের ছোয়া পাচ্ছেন এতেই প্রধানমন্ত্রী সন্তুষ্ট

সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হলো তিন দিনব্যাপী ৪র্থ উন্নয়ন মেলা।আজ উন্নয়ন মেলার দ্বিতীয় দিন
বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকাল ১০টায় দেশের সকল জেলা ও উপজেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এ সময় সাতক্ষীরা স্টেডিয়ামে উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনছুর আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আবু আহমেদ। এসময় আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক শাহ আব্দুল সাদী, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মহসীন আলী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল মান্নান, জেল সুপার মো. আবু জাহেদ, আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট কেএম মনিরুল ইসলাম, ফায়ার সার্ভিস এবং সিভিলি ডিফেন্সের উপসহকারি পরিচালক মো. নজরুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
অনুষ্ঠানে প্রধান অতিথি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী প্রতিদিন, প্রতি ঘণ্টা জনগণের কাছে পরীক্ষা দিচ্ছেন। তিনি দেশের উন্নয়নে নিরলস কষ্ট করছেন। আপনারা যে উন্নয়নের ছোয়া পাচ্ছেন এতেই প্রধানমন্ত্রী সন্তুষ্ট। প্রধানমন্ত্রী আমাকে এখানে পাঠিয়েছেন আপনারা উন্নয়ন পাচ্ছেন কিনা জানার জন্য। আপনারা, আমরা এক সাথে থাকলে ২০৩০ সালের মধ্যে আমাদের দেশ বিশ্বের অন্যতম রাষ্ট্রে পরিণত হবে। স্কুল কলেজে মাল্টিমিডিয়ায় ক্লাস, ন্যাশনাল সার্ভিসের মাধ্যমে বেকারত্ব দূরীকরণ, ঘরে ঘরে বিদ্যুৎ- এসব উন্নয়নের দৃশ্যমান অংশ। আর আমাদের বড় প্রাপ্তি বঙ্গবন্ধু স্যাটালাইট। যার মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে ইন্টারনেট ছড়িয়ে পড়বে।
তিনি আরো বলেন, আমি এক সময় সাতক্ষীরায় কাজ করেছি, কিন্তু এখন এসে সাতক্ষীরাকে চেনা যায় না। দ্রুত সাতক্ষীরার উন্নয়ন হয়েছে। সাতক্ষীরায় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ১০টি উন্নয়ন কাজ আমি নিজে ডিসেম্বর পর্যন্ত ঘুরে ঘুরে দেখবো। সবাই মিলে এক সাথে কাজ করবো। উন্নয়নের যে ট্রেন চলছে তা থেকে আমরা নামবো না।
তিন দিনব্যাপী এ মেলায় ৭৮টি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ১০০টি স্টল বসেছে। এ সব স্টলে প্রধানমন্ত্রীর গৃহীত উন্নয়ন কার্যক্রম প্রান্তিক পর্যায়ে তুলে ধরার পাশাপাশি জনগণকে সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্তকরণ এবং প্রত্যেকটি দপ্তরের উন্নয়নের দৃশ্য তুলে ধরা হচ্ছে।
এর আগে সকাল ৯টায় সাতক্ষীরা সরকারি বালিকা বিদ্যালয় থেকে একটি বণার্ঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

সাতক্ষীরায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ শুরু হয়েছ। মেলা চলবে ৬ অক্টোবর র্পযন্ত।সাতক্ষীরা স্টেডিয়ামে  আজ সকাল ১০ টায় মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোডের যুগ্ন সচীব রনক মাহমুদ এর উপস্থিতিতে     মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে শুভ উদ্বোধন করেন । অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা প্রশাসক,পুলিশ সুপার,জেলা আ’লীগের সভাপিত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, এনজিও প্রতিনিধি ও সুধীবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।পরে  সরকারী বালিকা বিদ্যালয় মাঠ থেকে ৪র্থ উন্নয়ন মেলার ব্যানারে অনুষ্ঠীত হয় বর্ণার্ঢ্য র‍্যালী। এরপরে উন্নয়ন মেলা চত্বরে পায়রা ও বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয়। সরকারী বে সরকারী ৬০টি স্টল শোভা বর্ধন করেছে মেলাতে

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।