এক মাসে অনেক পরিবর্তন আসবে: মওদুদ

ক্রাইমবার্তা রিপোটঃ  আগামী এক মাসে অনেক পরিবর্তন আসবে বলে মনে করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

তিনি বলেন, সরকারে থাকলে সব সময় মনে করে শেষ মুহূর্ত পর্যন্ত বোধ হয় চিরদিনের জন্য সরকারে আছি। রাজনীতি একটি গতিশীল বিজ্ঞান। এক মিনিটের ব্যবধানে সংলাপে বসতে সরকার বাধ্য হবে, বিএনপির দাবি মেনে নিতে বাধ্য হবে। সরকার যদি ভাবে জোর করে ক্ষমতায় থাকবে, এবার এটি সম্ভব হবে না।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন: কোন পথে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে ‘চেতনা বাংলাদেশ’ নামের একটি সংগঠন।

শামীমা রহিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নান, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল আজীম, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন প্রমুখ।

মওদুদ আহমদ বলেন, জাতীয় ঐক্যের মাধ্যমে বর্তমান সরকারকে অপসারণ করা হবে। জাতি আজ ঐক্যবদ্ধ। এই ঐক্য নষ্ট করতে সরকার অনেক ষড়যন্ত্র করছে। কিন্তু জাতীয় ঐক্য প্রক্রিয়া আরও শক্তিশালী ও জোরদার হবে। সারা বাংলাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করা হবে। কারণ একটি স্বৈরাচার সরকারকে সরাতে হলে জাতীয় ঐক্যের কোনো বিকল্প নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ভয়েস অব আমেরিকার একটি সাক্ষাৎকারে বলেছেন, বাংলাদেশে নির্বাচনের জন্য সুন্দর একটি পরিবেশ আছে। কথাটা সত্য নয়। কারণ বাংলাদেশে কোনো সাধারণ নির্বাচন করার ন্যূনতম পরিবেশ এখন নেই। বরং বলব, এই পরিবেশকে সুপরিকল্পিতভাবে নষ্ট করতে ক্ষমতাসীনরা একটি পরিকল্পনা গ্রহণ করেছে। যার কারণে বিএনপির সক্রিয় কর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে।

ভোটের জন্য ন্যূনতম পরিবেশ থাকা প্রয়োজন মন্তব্য করে মওদুদ আহমদ বলেন, সরকার এটা চায় না। কেন চায় না? কারণ তাদের উদ্দেশ্য খুব খারাপ। তারা আগের মতো আরেকটা নির্বাচন করতে চায়। একদলীয়ভাবে একটা নির্বাচন করতে চায়। বিএনপিকে বাইরে রেখে নির্বাচন করতে চায়। কিন্তু বাংলাদেশের মাটিতে এটা আর কোনো দিন হতে দেয়া হবে না।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, বিএনপি উপযুক্ত কর্মসূচি দেবে। যে কর্মসূচির মাধ্যমে এই সরকারের পরিবর্তন আনা সম্ভব হবে। পরিস্থিতি বলে দেবে, কী ধরনের কর্মসূচি দিতে হবে। আগামী এক মাসের অনেক পরিবর্তন দেখতে পারবেন।

সরকার আজ শঙ্কিত মন্তব্য করে মওদুদ আহমদ বলেন, সরকার একতরফাভাবে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। মানে একদলীয় নির্বাচন হবে। তবে যতই অত্যাচার ও নির্যাতন করুন না কেন, নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করতে পারবে না। আর নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেই সরকার একদলীয়ভাবে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। যত পারেন পোস্টার ও ব্যানার লাগান। আমাদের ঘরে বন্দি রেখে আপনারা একতরফা নির্বাচনী প্রচার চালাবেন আর মনে করছেন আপনারা সফল হবেন। আপনাদের সেই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।