অক্টোবর ১০, ২০১৮
বাংলাদেশের হাই কমিশনারকে বরখাস্ত করতে যাচ্ছে পাকিস্তান

ক্রাইমবার্তা ডেস্ক ররিপোটঃ    পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসানকে বরখাস্ত করতে পারে পাকিস্তান। পাকিস্তানের নতুন হাই কমিশনার সাকলাইন সায়েদাকে গ্রহণ করতে বাংলাদেশ অস্বীকৃতি জানাচ্ছে বলে পাকিস্তান এমনটা বিবেচনা করছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে সুপারিশ পাঠিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। অনলাইন পাকিস্তান টুডে এ খবর দিয়েছে।
এতে আরো বলা হয়, বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে সৃষ্ট কূটনৈতিক উত্তেজনার বিষয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে অবহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। তিনি শুধু অবহিতই করেন নি। একই সঙ্গে পাকিস্তানে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার তারিক আহসানকে বহিষ্কারের সুপারিশ করেছেন।
ওই প্রতিবেদনে আরো বলা হয়, ঢাকায় পাকিস্তানের নতুন হাই কমিশনার হিসেবে মনোনীত করা হয়েছে সাকলাইন সায়েদাকে।
এ বিষয়ে ফেব্রুয়ারি থেকে বাংলাদেশের সম্মতির অপেক্ষায় রয়েছে পাকিস্তান। কিন্তু আট মাস পেরিয়ে গেছে। পাকিস্তানের নতুন হাই কমিশনারের বিষয়ে অনুমোদন দেয় নি ঢাকা। কি কারণে, পাকিস্তানের হাই কমিশনারকে অনুমোদন দেয়া হচ্ছে না সে বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় কোনো কারণও জানাচ্ছে না বলে বলা হয়েছে ওই রিপোর্টে।
ওদিকে হাই কমিশনার ইস্যুতে এরই মধ্যে বিভিন্ন মিডিয়ায় একাধিক রিপোর্ট প্রকাশিত হয়েছে। তাতেও বলা হয়েছে, পাকিস্তানের নতুন হাই কমিশনারকে অনুমোদন দিচ্ছে না বাংলাদেশ। এর পরিপ্রেক্ষিতে পাকিস্তানে অবস্থিত বাংলাদেশ দূতাবাস থেকে একটি বিবৃতি দেয়া হয়েছে।
তাতে বলা হয়েছে, বিদেশি কূটনীতিকদের প্রতি সম্মান দেখায় ঢাকা। বাংলাদেশে পাকিস্তানের হাই কমিশনারের দায়িত্ব পালন করা সাবেক হাই কমিশনার রফিউজ্জামান সিদ্দিকী এ বিষয়ে যে মন্তব্য করেছেন তাকে একজন সাবেক সিনিয়র কূটনীতিকের কাছ থেকে আসা অচিন্তনীয় বলে আখ্যায়িত করা হয়েছে ওই বিবৃতিতে।
এতে আরো বলা হয়, “(তার) ওই মন্তব্য অরুচিকর। কারণ, তিনি যা বলেছেন তা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেছেন। প্রধানমন্ত্রী পাকিস্তানসহ সব বিদেশি কূটনীতিককে সব সময়ই উদারতার সঙ্গে দেখে থাকেন।”

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


Thia is area 1

this is area2