এমপিও থেকে নাম বাদ পড়ায় সাতক্ষীরায় এক স্কুল শিক্ষকের আত্নহত্যা

ক্রাইমবার্তা রিপোট:সাতক্ষীরা: এমপিও (মান্থলি পে অর্ডার) থেকে নিজের নাম বাদ পড়ার কষ্ট সহ্য করতে না পেরে ক্ষোভে ও দুঃখে কীটনাশক খেয়ে আত্মহনন স্কুল কমপিউটার শিক্ষক বিধান চন্দ্র ঘোষ (৪৫)।
মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে সাতক্ষীরার তালা উপজেলার ঝড়গাছা গ্রামে। বিধান ঘোষ স্থানীয় সেনেরগাঁতি মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয়ের কমপিউটার বিষয়ক শিক্ষক।
তার বিদ্যালয় ও পারিবারিক সূত্রে জানা গেছে ২০০২ সালের ২৩ জুন যোগদানের পর থেকে তিনি সরকারি বিধি মোতাবেক বিদ্যালয় থেকে বেতন ভাতা পেয়ে আসছিলেন। সম্প্রতি তার নাম বিদ্যালয়ের মাসিক বেতন তালিকা এমপিও থেকে বাদ পড়ে। এ নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ মন্ত্রণালয়ে যোগাযোগ করে কোনো সনেস্তাষজনক জবাব পাচ্ছিলেন না। ফলে বেশ কয়েক মাস যাবত তিনি কোনো বেতন ছাড়াই শিক্ষকতা করে আসছিলেন। কিন্তু বেতন নতুন করে ছাড় না হওয়ার যন্ত্রনা শেষ পর্যন্ত আর সহ্য করতে পারেন নি তিনি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মজিদ জানান,বিধান চন্দ্র ঘোষ মঙ্গলবার সন্ধ্যায় বাজার থেকে কীটনাশক কিনে আনেন। পরে তিনি সবার অজান্তেতা খেয়ে ফেলেন। কিছুক্ষন পর তাকে পড়ে থাকতে দেখা যায় বাড়ির পাশে একটি হলদি বাগানে। তাকে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। তিনি আরও জানান,বিধান চন্দ্রের লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক শহিদুল ইসলাম জানান, তিনি ২০০২ যোগদান করে অদ্যাবধি সুনামের সাথে শিক্ষকতা করে আসছিলেন। কিন্তু ২০১৬ সালে বিদ্যালয়ের মিনিস্ট্রি অডিটের সময় তাঁর সনদ সংক্রান্ত ত্রুটি দেখা যায়। তিনি নিয়মিত বেতনও উত্তোলন করে আসছিলেন। কিন্তু চলতি বছরের সেপ্টেম্বর মাসের এমপিও সিটে তার নাম না থাকার বিষয়টি জানাজানি হলে মঙ্গলবার রাত আটটার দিকে অভিমান ও লোক লজ্জার ভয়ে তিনি বিষপান করেন। পরিবারের লোকজন তাৎক্ষণিক তাকে সদর হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল আটটার দিকে তার মৃত্যু হয়।

Please follow and like us:

Check Also

নতুন যোগ হচ্ছে ২০ লাখ দরিদ্র

মূল্যস্ফীতির কশাঘাত মোকাবিলায় ২০ লাখ ২৬ হাজার দরিদ্র মানুষকে নতুন করে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।