ডিজিটাল নিরাপত্তা আইনসহ গণতন্ত্রকেই লকআপ করার সামিল: বিএনপি

ক্রাইমবার্তা ডেস্করিপোটঃ   বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনসহ নানা কালাকানুন করে সরকার গণতন্ত্রকেই লকআপ করেছে। এখন মানুষ মন খুলে কথা বলতে ও হাসতেও ভয় পায়।

মতপ্রকাশের স্বাধীনতাকে পাথরচাপা দিয়ে জাতির দম বন্ধ করতেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, মানুষ এখন ডিজিটাল আতঙ্কে ভুগছে। আপনার নির্বাচনে ভোটারদের কোনো অস্তিত্ব নেই, আপনার অধীনে যত নির্বাচন হয়েছে তা ভোট-ডাকাতি।

‘খালেদা জিয়াকে বন্দি করে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় একের পর এক সাজা দিয়ে আপনার ক্রোধাগ্নী নির্বাপন করতে না পেরে ডিজিটাল নিরাপত্তা আইনসহ নানা কালাকানুন করে এখন আপনারা গণতন্ত্রকেই লকআপ করেছেন।’

রিজভী বলেন, গতকাল মাওয়া ও শিবচরের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজগুবি, উদ্ভট, স্ববিরোধী নানা কথা বলেছেন- যা জাতিকে হতবাকই করেনি, মানুষ মুচকি হেসেছেও।

‘আসলে তিনি তার বক্তব্যে নিজ দলের অনাচারগুলো অন্যের ওপর দায় চাপিয়ে বক্তব্য রেখেছেন’, বলেন বিএনপির এ নেতা।

প্রধানমন্ত্রীর প্রতি প্রশ্ন রেখে রিজভী বলেন, ২০০৬ সালের অক্টোবরে আপনি যখন লগি-বৈঠা নিয়ে আপনার কর্মীদের ঢাকায় আসতে বলার নির্দেশ দিয়ে দলীয় লোকদের দিয়ে ২৮ অক্টোবরে লাশের ওপর নৃত্য করালেন, তার পরও কী আপনাকে শান্তির দূত বলতে হবে?

‘চট্টগ্রামে হত্যার হুমকির কথা বাদই দিলাম। এবার ক্ষমতায় এসে বিএনপির মন্ত্রী-এমপি থেকে শুরু করে যুবনেতা-ছাত্রনেতাসহ নানা শ্রেণিপেশার মানুষের গুম হওয়া- যা প্রত্যক্ষভাবে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন দ্বারা সংঘটিত হয়েছে, তার পরও কী আপনাকে মানবতার জননী বলতে হবে?’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, আপনার শাসনামলেই সংখ্যালঘুদের ওপর নির্যাতন বৃদ্ধি পেয়েছে, দেবালয়ের পুরোহিতকে হত্যা করা হয়েছে, বিদেশিরা হত্যার শিকার হয়েছেন। আপনার দলের এমপি কচি বাচ্চা ছেলের পায়ে গুলি করেছে, নারায়ণগঞ্জের নিষ্পাপ কিশোর ত্বকী হত্যারও অভিযোগ সেখানকার আপনারই একজন এমপির বিরুদ্ধে, তার পরও আপনাকে কী ‘মাদার অব তেরেসা’ বলতে হবে?

রিজভী বলেন, দেশের সাধারণ মানুষের মানবাধিকার ও বাকস্বাধীনতা কেড়ে নিয়ে আপনি নিজেকে একক ভাষ্যকারে পরিণত করে বক্তৃতায় অন্যকে খুনি, দুর্নীতিবাজ বলছেন- অথচ খুন, জখম যে আওয়ামী শাসনের ঐতিহ্য তা কিন্তু মানুষ ভুলে যায়নি।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।