বাস্তব পরিস্থিতি ও মেরুকরণের ওপর জোটের পরিধি নির্ভর করবে : ওবায়দুল কাদের

ক্রাইমবার্তা রিপোট:   আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের পরিধি বাড়বে কি বাড়বে না, তা বাস্তব পরিস্থিতি ও মেরুকরণের ওপর নির্ভর করছে।

তিনি আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে শহীদ শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টি, সাত দলীয় বামজোট ও বাহাদুর শাহ মোজাদ্দাদীর ইসলামী ফ্রন্টসহ আরো বেশ কিছু দল ঐক্যে শামিল হতে যোগাযোগ করেছে। তারা আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে শামিল হতে চায়।

তিনি বলেন, তবে আমরা এখনও মুখ খুলছি না। খুব শিগগিরই আমরা বসব। ওয়ার্কিং কমিটি বসে সিদ্ধান্ত নেবে কাকে নেব, কাকে নেব না। কয়েক দিনের মধ্যেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৪তম জন্মদিন আজ বৃহস্পতিবার। ১৯৬৪ সালে এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। নরপিশাচরা নির্মমভাবে বঙ্গবন্ধুর সাথে তাকেও হত্যা করেছিল।

Facebook Comments
Please follow and like us: