বিএনপিকে প্রস্তুত হতে বললেন এমাজউদ্দীন

ক্রাইমবাতা রিপোটঃ  ঢাকা: বর্তমান রাজনৈতিক সংকট মোকাবিলায় বিএনপিকে নিজের ওপর আত্মবিশ্বাস নিয়ে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ।
ড. এমাজউদ্দীন আহমদ বলেন, যা সত্য তার জন্য সর্বাত্মকভাবে প্রস্তুত হতে হবে। এটি এই মুহূর্তে সবচেয়ে বেশি প্রয়োজন।
আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য মরহুম এম কে আনোয়ারের প্রথম স্মরণ সভায় তিনি একথা বলেন।
ড. এমাজউদ্দীন বলেন, বর্তমান এই রাজনৈতিক সংকটের কারণ-গত ৮/৯ বছরের মধ্যে সরকারি চাকরিতে মেধার ভিত্তিতে কোনো নিয়োগ হয়নি। সরকার মেধাবী লোকদের নিয়োগের বাইরে রেখেছেন। আজকের এই সংকটের জন্য দায়ী আওয়ামী লীগ সরকার।
তিনি বলেন, গত ৮/৯ বছরে প্রশাসন, শিক্ষা, স্বাস্থ্যসহ বিভিন্ন সেক্টরে মেধার ভিত্তিতে কোনো কর্মকর্তা নিয়োগ হয়নি। এর প্রমাণ পাবেন যদি আপনি যেকোনো বিভাগে তাকিয়ে দেখেন। কোনো বিভাগেই মেধার ভিত্তিতে নিয়োগ পাননি কেও।
তিনি বলেন, সরকার সব জায়গায় ষড়যন্ত্রের কথা বলেন। এমনকি জাতীয় ঐক্যকেও ষড়যন্ত্র বলা হচ্ছে। জাতীয় স্বার্থে জাতীয় ঐক্য, এটা ষড়যন্ত্র না। বরং রাষ্ট্রের কর্মকর্তাদের দলীয় কাজে ব্যবহার করাটাই সরকারের ষড়যন্ত্র।
তিনি আরও বলেন, সরকারের এই ষড়যন্ত্রকে মুছে ফেলার জন্য জাতীয় পর্যায়ে একটি ঐক্য দরকার। এখন জাতীয় পর্যায়ে যে ঐক্য সৃষ্টি হয়েছে এখানে আমার-আপনার অবদান কতটুকু তা ভাবতে হবে। কতটুকু অবদান রাখতে পেরেছি সেদিকে দৃষ্টি দিতে হবে। এজন্য কারও সমালোচনা না করে আত্মসমালোচনা করা দরকার। একইসঙ্গে আমাদের ষড়যন্ত্র মোকাবিলায় প্রস্তুত হওয়া দরকার।
নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আহম্মদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Check Also

সাতক্ষীরায় বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় পালিত হলো ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

সাতক্ষীরায় বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় পালিত হয়েছে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।