দুর্নীতি নিয়ে যারা বড় বড় কথা বলে নিউ ইয়র্কে তাদের বাড়ি আছে

ক্রাইমবার্তা ডেস্ক রিপোট :বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, দুর্নীতি নিয়ে সরকারি দলের যেসব নেতারা বড় বড় কথা বলে নিউ ইয়র্কে তাদের বড় বড় বাড়ি আছে। তিনি বলেন, আমি কারও নাম উল্লেখ করতে চাই না। তাদের বাড়ির ছবি আছে আমার কাছে।
আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
মওদুদ বলেন, স্বৈরাচারী সরকার ক্ষমতা ছাড়তে চায় না। দুর্নীতির মাধ্যমে তারা যে অঢেল সম্পদের মালিক হয়েছেন। সেগুলোকে রক্ষার জন্যই তারা এমনটা করছে।
বিরোধী দলকে নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র চলছে দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগ জানে তারা নির্বাচনে হেরে যাবে। সে জন্যই সরকার পরিকল্পিতভাবে বিরোধী দলকে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করছে। কিন্তু তারা ভুল করছে।

এই ষড়যন্ত্র সফল হবে না।
নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এ শীর্ষ নেতা বলেন, আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য কিছু দাবি জানিয়েছি। এই দাবিগুলো না মেনে সরকার যেন নির্বাচনের তফসিল ঘোষণা করা না পারে, তার ব্যবস্থা করতে হবে। জীবনেও শুনিনি কোনো ঘটনা ছাড়া মামলা হয়। আমরা দেখেছি আগে কোনো আসামির জামিনের জন্য আবেদন করলেই সঙ্গে সঙ্গে আদেশ দেয়া হতো। এখন জামিন আবেদন শোনার জন্য তারিখ দেয় এক মাস পারে। আদেশের জন্য আবার তারিখ দেয়া হয় আরও একমাস পরে। এর কারণ হল- আজ নিন্ম আদালতগুলো সরকারের আইন মন্ত্রণালয়ের অধীনে নিয়ন্ত্রিত হচ্ছে। বিচারকদের পদোন্নতি বদলিসহ অন্যান্য বিষয়গুলো দেখে আইন মন্ত্রণালয়। যে কারণে সরকার যা বলে বিচারকদের তাই করতে হয়। এই কারণেই সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহাকে পদত্যাগ করতে হয়েছে।
তিনি বলেন, জাতীয় ঐক্য ছাড়া এ সরকারকে সরানো সম্ভব না। বর্তমানের এই অবস্থা থেকে মুক্তি পাওয়াও সম্ভব না।
সংগঠনের সভাপতি আক্তারুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমাতউল্লাহ প্রমুখ।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।