সালাউদ্দিনকে বেকসুল খালাস দিয়েছে ভারতের আদালত

ক্রাইমবার্তা ডেস্ক রিপোট : বিএনপি নেতা সালাউদ্দিন আহমেদকে বেকসুর খালাস দিয়েছে ভারতের শিলংয়ের একটি আদালত। বেআইনিভাবে ভারতে প্রবেশের অভিযোগ ছিল তার বিরুদ্ধে। শুক্রবার শিলংয়ের আদালত ফরেনার্স অ্যাক্টের ওই মামলায় তাকে খালাস দেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান খবরটি নিশ্চিত করেছেন।

২০১৫ সালের মার্চে ঢাকার উত্তরা থেকে নিখোঁজ হওয়ার প্রায় দুই মাস পর মে মাসে ভারতে মেঘালয়ের রাজধানী শিলংয়ের একটি রাস্তায় উদভ্রান্ত অবস্থায় উদ্ধার করা হয় সালাউদ্দিন আহমেদকে। তবে কে বা কারা তাকে ওখানে নিয়ে এসেছিল বা কীভাবে তিনি ঢাকা থেকে শিলংয়ে এসে উপস্থিত হলেন, সে ব্যাপারে সালাউদ্দিন আহমেদ কিছুই জানাতে পারেননি। তবে পরিবারের অভিযোগ ছিল, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাকে উত্তরার বাসা থেকে তুলে নিয়ে গেছে।

ভারতের অনুপ্রবেশের অভিযোগে ২০১৫ সালের মার্চে বিএনপির এই নেতার বিরুদ্ধে মামলা করে মেঘালয় পুলিশ। সিটি থানায় দায়ের করা ওই মামলায় গ্রেফতার দেখানো হয় তাকে। তবে শারীরিক অসুস্থতার কারণে বিচারক তাকে শর্তসাপেক্ষে জামিন দেন। জামিনের প্রধান শর্তই হলো- শিলংয়ের বাইরে যাওয়া চলবে না। আর সে কারণেই সালাউদ্দিন আহমেদ আপাতত সেখানেই একটি গেস্ট হাউস ভাড়া করে আছেন। অসুস্থতার জন্য তার চিকিৎসাও চলছে ওই শহরেই। মাঝে মাঝে বাংলাদেশ থেকে স্ত্রী-সন্তান ও বন্ধুবান্ধবরা এসে সেখানে দেখা করে যান।

আরো পড়ুন : একতরফা নির্বাচনের পায়তারা করছে সরকার : মির্জা ফখরুল
নিজস্ব প্রতিবেদক ২৬ অক্টোবর ২০১৮, ১৬:০৪

সরকার ‘একতরফা’ নির্বাচনের পায়তারা করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার সকালে এক অনুষ্ঠানে তিনি বলেন, তারা (সরকার) নির্বাচনটা করতে চায় একতরফাভাবে। বিরোধী দলগুলো যেন নির্বাচনে না আসে এবং তারা একা একাই ২০১৪ সালের মতো একটা নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় যেতে চায়। উদ্দেশ্যটা একটাই, বিনা নির্বাচনে সমস্ত বিরোথী দলগুলোকে বাইরে রেখে ক্ষমতায় যাওয়া। আমরা পরিস্কার করে বলতে চাই, বাংলাদেশের জনগন কখনোই এটা মেনে নেবে না এবং গণতন্ত্রকে পুনরুদ্ধার করার জন্য, জনগনের অধিকারকে পুনঃপ্রতিষ্ঠা করার জন্য নিশ্চয়ই আন্দোলনের মধ্য দিয়ে তারা বিজয় অর্জন করবে।

জাতীয়তাবাদী যুবদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নেতা-কর্মীদের নিয়ে বিএনপি মহাসচিব শেরে বাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন করেন। পরে প্রয়াত নেতার আত্মর মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত হয়। এ সময় দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সিনিয়র সহসভাপতি মোরতাজুল করীম বাদরু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়নসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে শুধু বিএনপি নেতৃবৃন্দ নয়, যারা গণতন্ত্রের পক্ষে কথা বলেছেন তাদেরও কারারুদ্ধ করেছে। গণতন্ত্রের সবচেয়ে বড় প্রবক্তা বাংলদেশে যার অবদান সবচেয়ে বেশি তাকে কারারুদ্ধ করেছে। দেশের সকল গণতান্ত্রিক কর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে এবং কারাগারে বন্দি করেছে। দেশে একটা পুরোপুরিভাবে ফ্যাসিবাদ প্রতিষ্ঠা করেছে। এদের লক্ষ্যই হচ্ছে এক দলীয় শাসন ব্যবস্থা প্রবর্তন করা। যেটার লক্ষ্যেই তারা চলেছে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, এই কমিশন সরকারের আজ্ঞাবহ। সরকার যা চাইবে তা করবে। এই নির্বাচন কমিশনের অধীনে যে সুষ্ঠু নির্বাচন হবে না – এটা আমরা বার বার বলেছি, এখনো বলছি। এটা বাস্তবতা এ কমিশনের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন হবে না।

১/১১ পর সংস্কারপন্থী হিসেবে পরিচিত ‘নিষ্ক্রিয়’দের সক্রিয় করা হচেছ বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে গণতান্ত্রিক শক্তিগুলো আরো বেশি ঐক্যবদ্ধ হচ্ছে। সেই সঙ্গে যারা বাইরে ছিলো, নিষ্ক্রিয় ছিলো তারা সক্রিয় হওয়ার আকাংখা পালন করার জন্যই তাদের সকলকে সক্রিয় করা হয়েছে দলের সিদ্ধান্ত অনুযায়ী।

গতকাল গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ১/১১ সময়ে সংস্কারপন্থী হিসেবে চিহ্নিত ১১ জন সাবেক সংসদ সদস্যের সাথে বৈঠক করেছেন বিএনপি মহাসচিব।

 

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।