হাত-পা এখনো বাঁধা: তবে সংশয় নেই

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এখন আর সংশয় নেই দাবি করে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, এক সময় আমার হাত-পা বাঁধা ছিল। এখনো বাঁধা। তারপরও এগিয়ে যাচ্ছি। হাত-পা বাঁধা থাকলেও সংশয় নেই। এক সপ্তাহ আগে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সমাবেশ থেকে এরশাদ জাতীয় নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন। ওই প্রসঙ্গ টেনে গতকাল তিনি বলেন, নির্বাচন নিয়ে যে সংশয় ছিল তা এখন নেই। যারা নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছিল তারা ব্যর্থ হয়েছে। এখন মাঠে শুধু আওয়ামী লীগ, জাতীয় পার্টি আর বিএনপি।

নিবার রাজধানীর বনানীতে ‘ডিজিটাল পদ্ধতিতে’ জাতীয় পার্টির নির্বাচনী প্রচারের উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরশাদ এসব কথা বলেন। গত ২০শে অক্টোবর জাতীয় পার্টি  নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের ‘মহাসমাবেশে’ এরশাদ বলেছিলেন, একটি দল ৭ দফা দিয়েছে, সরকার তা মানতে রাজি নয়। বর্তমান সংবিধান অনুযায়ী মানা সম্ভব নয়। এ অবস্থায় আগামী দিনগুলো স্বচ্ছ দিন হবে বলে মনে হয় না আমার। পীরজাদা শফিউল্লাহ আল মনিরের সঞ্চালনায় জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার,  প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, ফয়সাল চিশতি, খালেদ আখতারসহ দলের কেন্দ্রীয়  নেতারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এরশাদ বলেন, তার দল নির্বাচনের জন্য প্রস্তুত। তবে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাতীয় পার্টির সিদ্ধান্ত কী হবে- তা নির্ভর করছে বিএনপির ‘গতিবিধি’র ওপর। বিএনপি যদি ভোটে আসে তাহলে আওয়ামী লীগের সঙ্গে থেকে জোটগতভাবে নির্বাচন করবে জাতীয় পার্টি। আর যদি বিএনপি না আসে তাহলে ৩০০ আসনে দলীয় প্রার্থী  দেয়া হবে। জাতীয় পার্টির এবারের নির্বাচনী প্রচারের স্লোগান ঠিক হয়েছে ‘পল্লীবন্ধুর হাত ধরে দেশ শাসনে আরেকবার’।  এই প্রচারের অংশ হিসেবে জাতীয় পার্টির নয় বছরের শাসনামলের সাফল্যের কথাও তুলে ধরা হবে। এরশাদ বলেন, নির্বাচন সামনে  রেখে প্রার্থী মনোনয়নের জন্য অল্প দিনের মধ্যে মনোনয়ন বোর্ড গঠন করা হবে।

প্রার্থীদের সাক্ষাৎকার নিয়ে যোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেয়া হবে। জাতীয় পার্টি আগের  থেকে অনেক শক্তিশালী। আগামী নির্বাচনে জাতীয় পার্টি ভালো রেজাল্ট করবে। ডিজিটাল প্রচারের কৌশল তুলে ধরে এরশাদ বলেন, প্রতিদিন সাড়ে চার কোটি মানুষের কাছে দলের কর্মকাণ্ড তুলে ধরা হবে। ইন্টারনেটে একটি প্ল্যাটফরম থাকবে যেখানে ক্লিক করলে জাতীয় পার্টির উন্নয়নের চিত্র ভেসে আসবে। এ সময় ডিজিটাল ডিভাইস ব্যবহারে বিভিন্ন কনটেন্ট গণমাধ্যম কর্মীদের সামনে তুলে ধরেন হুসেইন মুহাম্মদ এরশাদের তথ্য, প্রযুক্তি এবং রাজনৈতিক উপদেষ্টা পীরজাদা শফিউল্লাহ আল মুনির। ৪০ জন আইটি বিশেষজ্ঞ প্রতিদিন ৩ শিফটে ভাগ হয়ে ২৪ ঘণ্টাই ডিজিটাল প্রচারণা চালাবেন।

Please follow and like us:

Check Also

কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবির হারুন

ভুয়া সনদ সরবরাহে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।