বেগম খালেদা জিয়ার কারাদণ্ডের প্রতিবাদে খুলনায় বিক্ষোভ

ক্রাইমবার্তা রিপোট:খুলনা  : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সাজানো মিথ্যা রায়ের প্রতিবাদে তাৎক্ষণিক খুলনা জেলা স্বেচ্ছসেবক দল ও ছাত্রদলের এক প্রতিবাদ মিছিল খুলনা প্রেসক্লাব থেকে শুরু হয়ে ফারাজী পাড়া মোড়ে সংক্ষিত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিল পরবর্তী সমাবেশ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. তৈয়েবুর রহমারে সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এস এম মনিরুল হাসান বাপ্পি বলেন, বিএনপি বাংলাদেশের একটি বৃহৎ রাজনৈতিক দল, তাদের তহবিল থেকে যে টাকা দিয়েছে তা দলের টাকা। যা দলের চেয়ারর্পাসন জনগনের স্বার্থে খরচ করতেই পারে। তাই ২০০১ থেকে ২০০৬ সাল পযন্ত বিএনপির তহবিল (ফা-) থেকে ৬ কোটি ১৮ লাখ ৮৯ হাজার ৫২৯ টাকা দিয়েছিলেন জিয়া চ্যারিটেবল ট্রাস্টে। এই তথাকথিত জালিম সরকারের গৃহপালিত দুদক বেগম খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১১ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় মামলা করে। বিএনপির তহবিল (ফা-) এর ওই টাকার উৎস অবৈধ বলে দুদক সরকারের ইশারায় আদালতকে ব্যবহার করে মিথ্যা ও ভিত্তিহীন তথ্যের মাধ্যমে সাজানো পাতানো যে রায় দেয়া হয়েছে তা বাংলার জনগন প্রত্যাখান করেছে। এবং সরকারের প্রতি -শিয়ারী উচ্চারন করে বক্তরা বলেন সরকারের পতন নিশ্চিত জেনেই বাছার জন্য জতই হামলা মামলা আর সাজা দেও, তোমাদের পতন কেউ ঠেকাতে পারবে না।

মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপির প্রচার সম্পাদক ওয়াহিদুজ্জামান রানা, আতাউর রহমান রুনু, আব্দুল মান্নান মিস্ত্রী, গোলাম মোস্তাফা তুহিন, আসলাম পারভেজ, রফিকুল ইসলাম বাবু, আনোয়ার হোসেন আনু, এডভোকেট অস্কেন্দার মির্জা, সাব্বির হোসেন রানা, রফিকুল ইসলাম, মো. মাসুদুজ্জামান, রেজাউল ইসলাম, আনিসুর রহমান রনি, শফিকুল ইসলাম বাচ্চু, রুবেল মীর, বাহউদ্দীন বিশ্বাস, রেজাউল ইসলাম খোকন, ব্রজেন ঢালী, মো. ফিরোজ, আবুর নাঈম বাপ্পি, -মায়ুন কবির রুবেল, মাসুম বিল্লাহ, রাকিব মোল্ল্যা, সাগর সিকদার, মো. রনি হোসেন, মো. বিপ্লব, লিটন মোল্যা, মো. -মায়ুন, নিয়াম মল্লিক, আবুল কালাম মাষ্টার, আবু তাহের হিরা, গাজী মনিরুল, মিজানুর রহমান, ইসরাইল বাবু, মোস্তাকিন বিল্লাহ, মেহেদী হাসান, মোস্তাকিন, ইসমাইল হোসেন, আ. হান্নান, রাসেল শেখ, সুমন শেখ, বোরহান, আবু তাহের হিরা, মাসুদ উদ্দিন, ইমতিয়াজ , বায়েজিদ, প্রমুখ, রাজ্জাক, বিদ্যুৎ, ওহদিুজ্জামান, মামুন প্রমুখ।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালত কে ব্যবহার করে অবৈধ রায়ের প্রতিবাদে আগামিকাল ৩০ অক্টোবর সকাল ১০টায় খুলনা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।

অপরদিকে সোমবার দুপুরে খুলনা মহানগর স্বেচ্ছাসেবক দল নগরীতে মিছিল করে। মহানগর স্বেচছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম শাহীনের নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ফারুক হিল্টন, স্বেচ্ছাসেবক দলের নেতা কে এম মাহবুব হোসেন, শরিফুল ইসলাম টিপু, এডভোকেট ওমর ফারুক বনি প্রমুখ।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:সাতক্ষীরার তালায় অগ্নিকাণ্ডে সাতটি বসতঘর পুড়ে গেছে। উপজেলার ধলবাড়িয়া গ্রামে সোমবার বিকাল সাড়ে পাঁচটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।