খুলনা পলিটেকনিকে দ্বিতীয় শিফটে শিক্ষকদের ক্লাস বর্জন

জিল্লুর রহমানঃখুলনাঃ     খুলনা পলিটেকনিকে দ্বিতীয় শিফটের ক্লাস বর্জন করেছে শিক্ষকরা
খুলনা পলিটেকনিকের শিক্ষকবৃন্দ দ্বিতীয় শিফটের ক্লাস বর্জন করে আজ দুপর ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১ঘন্টার কর্মবিরতি পালন করেছে শিক্ষককরা।
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বেতন বৈষম্য ও পেশাগত সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর নির্দেশ অবিলম্বে বাস্তবায়ন, ইঞ্জিনিয়ারিং সার্ভিসে টাইমবার পদোন্নতি প্রথা প্রবর্তনসহ প্রশাসনিক পদে জেনারেলিস্টদের নিয়োগ দেয়ার দুই দফা দাবি না মানায় আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবী ছাত্র-শিক্ষক পরিষদ। গত ০৩ সেপ্টেম্বর আইডিইবি ভবনের সিইসি কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে পরিষদের নেতৃবৃন্দ এই কর্মসূচির বিস্তারিত তুলে ধরেন।
অনুষ্ঠানে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব খন্দকার মাইনুর রহমান এবং বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদের (বাকাছাপ) কেন্দ্রীয় কমিটির আহবায়ক জাকির হোসেন সাগর।
কর্মসূচির মধ্যে ছিল ৫ থেকে ১২ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী সমীপে পত্রমিছিল, ১২ সেপ্টেম্বর রাজপথে প্রতিবাদ সমাবেশ, ১৫ সেপ্টেম্বর সারাদেশে কর্মবিরতি, ১৮ সেপ্টেম্বর একদিনের গণছুটি এবং ২৫ ডিসেম্বর পর্যন্ত বিক্ষোভ।
তারই ধারাবাহিকতায় আজ দুপুর ৩টা থেকে ৪টা পর্যন্ত ১ঘন্টা ব্যাপি কম্পিউটার ডিপারমেন্টের প্রধান শিক্ষক সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় মেকানিক্যাল ডিপারমেন্টের প্রধান শিক্ষক আব্দুল গনি (মোল্লা) সহ উপস্তিত ছিলেন খুলনা পলিটেকনিকের সকল শিক্ষকবৃন্দ।
এ সময় মেক্যানিক্যাল ডিপারমেন্টের প্রধান শিক্ষক আব্দুল গনি (মোল্লা) তাঁর বক্তবে বলেন,আমরা দ্বিতীয় শিফটের ছাত্রদের জীবন হুমকির মুখে ঠেঁলে দিতে চাইনা,দেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা গুরুত্ব পূর্ন ভূমিকা পালন করে থাকলেও তাদের কে ছোট করে দেখা হচ্ছে,দ্বিতীয় শিফটের ছাত্রদের ক্লাস নেওয়ার জন্য শিক্ষকদের কোন পারিশ্রমিক দেওয়া হচ্ছেনা,আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা অবিলম্বে অহিংস ভাবে আন্দোলন চালিয়ে যাবো,এবং নতুন সরকারের হাত ধরে আমরা এগিয়ে যাবো,একথা বলে তিনি তাঁর বক্তব্য শেষ করেন,অনুষ্ঠানে খুলনা পলিটেকনিকের সকল শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন,সর্বশেষ সভাপতির বক্তবের মাধ্যমে সভাটির সমাপ্তি ঘোষনা করেন।

Please follow and like us:

Check Also

কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবির হারুন

ভুয়া সনদ সরবরাহে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।