বোন, এসে দেখুন জনতা কী চায়: বঙ্গবীর

ক্রাইমবার্তা রিপোর্টঃ ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, বোন, একবার সোহরাওয়ার্দী উদ্যানে এসে দেখুন- জনতা কী চায়। তিনি বলেন, আমি খালেদা জিয়ার মুক্তি চাই না। আমরা চাই শেখ হাসিনার মুক্তি কবে হবে।
মঙ্গলবার (৬ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে বক্তব্য রাখার সময় তিনি এসব কথা বলেন। এদিন দুপুর ১টায় আনুষ্ঠানিকভাবে জনসভা শুরু হয়। তবে জনসভা শুরুর আগেই ঢাকা এবং এর আশেপাশের বিভিন্ন এলাকা থেকে নেতা-কর্মী ও সমর্থকরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে থাকে।
বঙ্গবীর বলেন, আমি বিএনপিতে যোগ দেইনি, আমি ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিয়েছি। এসময় ঐক্যফ্রন্টের নেতাদের উদ্দেশে তিনি বলেন, যদি নির্বাচন সুষ্ঠু চান, লড়াইয়ে জিততে চান, তাহলে বিএনপি আপাতত ভুলে যান। আমি খালেদা জিয়ার মুক্তি চাই না। আমরা চাই, শেখ হাসিনার মুক্তি কবে হবে।
তিনি বলেন, বলা হয়, বিএনপি রাজাকারের গাড়িতে পতাকা তুলে দিয়েছে, যা সঠিক নয়। রাজাকারের গাড়িতে পতাকা আওয়ামী লীগই দিয়েছে। মহিউদ্দিন ও আশিকুর রহমানের গাড়িতে পতাকা তুলে দেয়া হয়েছে।
বঙ্গবীর বলেন, ৭১-এ বঙ্গবন্ধুর নেতৃত্বে যেভাবে দেশকে স্বাধীন করেছিলাম, তেমনিভাবে ড. কামাল হোসেনের নেতৃত্বে গণতন্ত্রকে মুক্ত করবো, বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো।
নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের পদে পদে বিপদে ফেলা হয়েছে। আপনাদের সঙ্গে আলোচনা না করেই তফসিল ঘোষণা করা হয়েছে।
কাদের সিদ্দিকী বলেন, ওবায়দুল কাদের চাড়াল। ওর কথার দাম নেই। একটি চাড়ালের কথার মূল্য আছে, ওবায়দুল কাদেরের কথার মূল্য নেই।
মঙ্গলবার বিকেলে সাত দফা দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবশে যোগ দিয়ে বঙ্গবীর তার বক্তব্যে এ কথা বলেন। বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন, ঢাকা ও আশপাশের জেলার সাবেক এমপি এবং জনপ্রতিনিধিরাও এ সমাবেশে যোগ দিয়েছেন।
এতে প্রধান অতিথি হিসেবে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন এবং প্রধান বক্তা হিসেবে অংশ নেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।
সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন দেখা যায়। এছাড়া বিএনপি নেতাদের ছবিসম্বলিত ব্যানার-ফেস্টুনও চোখে পড়ার মতো।
সমাবেশে সভাপতিত্ব করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, প্রধান অতিথির বক্তব্য দেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।
প্রধান বক্তার বক্তব্য রাখেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব। সমাবেশে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতারা, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতারা বক্তব্য রাখেন।

Check Also

সাতক্ষীরায় বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় পালিত হলো ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

সাতক্ষীরায় বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় পালিত হয়েছে ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।