কারাগারে ফিরিয়ে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে?

ক্রাইমবার্তা রিপোর্টঃ   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়াকে আজ বৃহস্পতিবার নাজিমউদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেয়া হতে পারে। নাইকো দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির করার পর হাজিরা শেষে তাকে আর হাসপাতালে ফিরিয়ে আনা হবে না।

বিএসএমএমইউ ও কারাগারের নির্ভরযোগ্য সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ৬ অক্টোবর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে আনা হয়।

সূত্র জানিয়েছে, বেগম খালেদা জিয়াকে নাইকো দুর্নীতি মামলায় আদালতে হাজির করার জন্য ইতোমধ্যেই বিএসএমএমইউ হাসপাতালের আশেপাশে এবং নাজিমউদ্দিন রোডে অবস্থিত সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে কেবিন ব্লকে প্রবেশের ফটক।

অবশ্য খালেদা জিয়াকে আজ কারাগারে ফিরিয়ে নেয়া হবে কিনা-এমন প্রশ্নের সরাসরি কোনো জবাব দিতে রাজি হননি বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

তিনি বলেন, তাকে হাসপাতালে চিকিৎসার জন্য আনা কিংবা চিকিৎসা শেষে ফিরিয়ে নেয়া বিদ্যমান আইনের ওপর নির্ভর করছে।

বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেন্দ্রীয় কারাগারে ফিরিয়ে নেয়ার মতো পর্যায়ে রয়েছে কিনা এবং এ ব্যাপারে মেডিকেল বোর্ড তাদের মতামত দিয়েছে কিনা-এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, তারাও কারাবিধি অনুসারে কারা কর্তৃপক্ষ জানতে চাইলে আইন মেনে তাদের মতামত প্রদান করবেন।

Facebook Comments
Please follow and like us: