পল্টনে জনসমুদ্র ; নিরপেক্ষ নির্বাচন চাই, ধানের শীষে ভোট চাই

ক্রইমবার্তা রিপোর্টঃ   একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবদী দলের (বিএনপি) মনোনয়ন প্রত্যাশীরা দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়নের ফরম সংগ্রহ করতে আসছেন। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি। জনসমুদ্রে পরিণত হয়েছে কাকরাইল থেকে ফকিরাপুল সড়ক।

সাবার মুখে একই শ্লোগান, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘নিরপেক্ষ নির্বাচন চাই’, ‘ধানের শীষে ভোট চাই’।

মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীদের মিছিল আর মহড়া দেখলে মনে হয় যেন রাজধানীর নয়াপল্টনে কোন আনন্দ উৎসব চলছে। মিছিলে নেতাকর্মীদের হাতে রয়েছে খালেদা জিয়া, তারেক রহমান ও মনোনয়ন প্রত্যাশীদের ছবিসহ বিভিন্ন প্লেকার্ড। সঙ্গে রয়েছে বিভিন্ন ধরনের বাদ্যযন্ত্রও।

ফকিরাপুল মোড় থেকে নাইটেঙ্গেল মোড় পর্যন্ত নেতাকর্মীরা ঘুরে ঘুরে মিছিল নিয়ে শোডাউন দিচ্ছেন। শ্লোগানে স্লোগানে নেতাকর্মীরা নয়াপল্টন সড়ক উত্তাল করে তুলেছেন। নেতাকর্মীরা মনোনয়ন প্রত্যাশীদের নামসহ খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের নামে শ্লোগান দিচ্ছেন।

এতে কার্যালয়ের সামনে অস্বাভাবিক ভিড় জমেছে। এ ভিড় সামলে মনোনয়ন কিনতে হিমশিম খেতে হচ্ছে মনোনয়ন প্রত্যাশীদের।

মঙ্গলবার মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিন চলছে। প্রথম দিনই প্রার্থীদের মধ্যে ১ হাজার ৩২৬টি মনোনয়ন ফরম বিক্রি শেষ করেছে বিএনপি। ১৬ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে ফরম বিক্রি ও জমা।

প্রত্যেক বিভাগের প্রার্থীদের সুবিধার জন্যে আলাদা আলাদা বুথের ব্যবস্থা করেছে বিএনপি। এছাড়া মনোনয়ন প্রত্যাশীদের ব্যক্তিগত বিদ্যুৎ, পানি, গ্যাস, টেলিফোন ইত্যাদি বিল পরিশোধ করতে দলের পক্ষ থেকে প্রার্থীদের নির্দেশনা দেয়া হয়েছে।

নিরাপত্তার দায়িত্বে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে নয়া পল্টন ও আশেপাশের এলাকায়।

Facebook Comments
Please follow and like us: