একাদশ সংসদ নির্বাচন উপলক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন সাতক্ষীরা জেলা প্রশাসক

ক্রাইমবার্তা রিপোর্টঃএকাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে সাতক্ষীরায় ইলেট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে জেলা রির্টানিং অফিসারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৪ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উক্ত মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, প্রেসক্লাব সাধারন সম্পাদক আব্দুল বারী, সাবেক সাধারন সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাংবাদিক হাবিবুর রহমান প্রমুখ। এ সময় সেখানে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার মন্ত্রানালয় সাতক্ষীরার উপ-পরিচালক শাহ-আব্দুল সাদী, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক।

মতবিনিময় সভায় জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, সকল দলের অংশগ্রহনে দেশে এই প্রথম কোন সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে সাধারন ভোটাররা যাতে তাদের নিজস্ব মতামতের ভিত্তিতে ভোট দিতে পারে এবং উৎসব মূখর পরিবেশে ভোট সম্পন্ন হয় সে জন্য জেলা রির্টানিং অফিসার হিসাবে তিনি সরকারের অন্যান্য প্রশাসনিক কর্মকর্তাদের নিয়ে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষ্যে এ সময় অঙ্গিকার ব্যক্ত করেন।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। প্রথমবারের মত নির্বাচনকালীন সরকারের অধীনে এ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্পূর্ণ ভিন্ন, অনন্য ও বৈচিত্রপূর্ণ এ নির্বাচনে জাতীয় ও আন্তর্জাতিকভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। সকলের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে রির্টানিং অফিসার হিসেবে সব রকম প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।
শুক্রবার বিকাল ৪টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার লক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন জেলা রিটার্নিং অফিসার এসএম মোস্তফা কামাল এসব কথা বলেন।
তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু ও সন্দুরভাবে সম্পন্ন করতে নির্বাচনকালীন আচারণ বিধি সম্পর্কে সকলের জানা জরুরী। তাই নির্বাচনকালীন আচারণ বিধি সম্পর্কে জেলাবাসিকে জানাতে ইতোমধ্যে বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচারণ শুরু করা হয়েছে।
তিনি আরও বলেন, নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন সময় ও নির্বাচন পরবর্তী সময়ে সকল প্রকার সহিংসতা প্রতিরোধে সংশ্লিষ্ট আইনশৃংখলা বাহিনীকে নির্দেশনা দেওয়া হচ্ছে। জেলার ভোটাররা যাতে নিরাপদে ভোটও দিতে পারে তারও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান। এসময় তিনি জেলায় উৎসবমূখর পরিবেশে শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় বক্তব্য দেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ, সহ-সভাপতি আব্দুল ওয়াজেদ কচি, সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাংবাদিক সুভাষ চৌধুরী, কল্যাণ ব্যনার্জী, মমতাজ আহমেদ বাপি, শরিফুল্লাহ কায়সার সুমন, আবুল কাসেম, রামকৃষ্ণ চক্রবর্তী, আব্দুস সামাদ ও আহসানুর রহমান রাজিব। সভা পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালকা শাহ মোহাম্মদ আব্দুল সাদী।

Facebook Comments
Please follow and like us: