নির্বাচনে পেশাদারিত্বের সাথে কাজ করার আহ্বান সেনা প্রধানের

ক্রাইমর্বাতা রিপোর্ট: নির্বাচনে সেনা মোতায়েন হলে সকলকে পেশাদারিত্বের সাথে কাজ করার আহ্বান জানানোর পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রগতি অব্যাহত রাখতে সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ দুপুরে সাভারে সেনানিবাসে সিএমপিসিএন্ডএস এর প্যারেড গ্রাউন্ডে এডহক ১১ তম বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট মেকানাইজড’কে রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় তিনি বলেন, আগামি মাসে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সেখানে সম্ভবত আমাদের সেনাবাহিনীকে নিয়োগ করা হবে। আমরা অতীতে এই দায়িত্ব পালন করেছি। আমাদেরকে নির্বাচনী দায়িত্বে নিয়োগ করা হলে পেশাদ্বারিত্বের সাথে সেনাবাহিনী অতীত অভিজ্ঞতার আলোকে সেই দায়িত্ব সুষ্ঠু, নিরপেক্ষ এবং অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের উপহার দিতে সরকারের সকল নির্দেশনা পালনের জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ রইল। তিনি আরো বলেন, বিশ্ব দরবারে উন্নয়ণশীল দেশের যে স্ট্যাটাস আমরা পেয়েছি তা বাস্তবায়ন করতে হলে দেশের আর্থসামাজিক, শিক্ষা, অবকাঠামোসহ সকল ক্ষেত্রে যে অগ্রগতি সাধিত হচ্ছে তা ধরে রাখতে হবে। আর এই অগ্রগতির ধারাকে অব্যাহত রাখতে পারলে ২০২৪ সাল নাগাদ উন্নয়ণশীল দেশের স্ট্যাটাস স্থায়ী হবে।

তাই দেশে সুষ্ঠু পরিবেশ ও অর্থনৈতিক অগ্রগতি রক্ষায় যদি কোন দায়িত্ব পালন করতে হয় সেনাবাহিনী তা করবে। এজন্য দেশ ও জনগনের স্বার্থে সর্বোচ্চ ত্যাগ শিকারের জন্য সেনা সদস্যদেরকে প্রস্তুত থাকার আহ্বান জানান। সৈনিকদের উদ্দেশ্যে সেনা প্রধান বলেন, একটি আধুনিক, যুগোপযোগী ও শক্তিশালী সেনাবাহিনী গঠনের প্রয়োজনীয়তা অপরিহার্য। সরকারের ২০২১ সালের রূপকল্পের ধারাবাহিকতায় ও বাংলাদেশ সেনাবাহিনীর ফোর্সেস গোল্ড ২০৩০ এর আলোকে সেনাবাহিনীর সাংগঠনিক কাঠামো বিন্যাস ও পরিবর্তনের পাশাপাশি আধুনিকায়নের প্রক্রিয়া চলমান রয়েছে। বর্তমানে সেনাবাহিনীতে নিয়মিত, ডিভিশন সাপোর্ট, মেগানাইজড ও প্যারা এই চার প্রকারের পদাতিক ব্যাটেলিয়ন প্রচলিত রয়েছে। এছাড়া গত ৮ থেকে ৯ বছরে সমরাস্ত্রসহ আরো নতুন তিনটি ডিভিশন সংযোজন হওয়া বিরল ঘটনা বলেও জানান সেনা প্রধান।

এসময় প্যারেড গ্রাউন্ডে এক মনোজ্ঞ কুওজকাওয়াজের মাধ্যমে প্রধান অতিথিকে স্বাগত জানান উর্ধ্বতন সেনা কর্মকর্তাগণ, নবম পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল আকবর হোসেন, সেনানিবাসের সকল অফিসার, জেসিও ও বিভিন্ন পদবীর সৈনিকবৃন্দ। এছাড়া ঢাকা-১৯ আসনের এমপি ডা. এনামুর রহমান, জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন। পরে সেনা প্রধান সাভার ডিওএইচএস এ সেনা স্কুল ও কলেজ, লেক-১ ও লেক-২, কেন্দ্রিয় মসজিদ, দুইশ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেনা শপিং কমপ্লেক্স ও খেজুরটেক রেসিডেনসিয়াল এরিয়ার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় তিনি সাভার ডিওএইচএস এ একটি বকুল ফুলের চারা রোপন করেন।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।