মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারে তারেক রহমান, বিএনপির প্রার্থী চূড়ান্ত হবে ৮ই ডিসেম্বর

ক্রাইমর্বাতা রিপোর্ট: বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের নির্বাচন কমিশনে নমিনেশন জমা দেয়ার নির্দেশনা দিয়েছে দলের মনোনয়ন বোর্ডের সিনিয়র নেতারা। একইসঙ্গে জানানো হয়েছে, আগামী ৮ই ডিসেম্বর দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে। আজ সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান দলীয় কার্যালয়ে দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে দিনাজপুর-১ (কাহারোল) আসনের মনোনয়ন প্রত্যাশী মামুনুর রশীদ চৌধুরী মানবজমিনকে এসব কথা বলেন।

তিনি বলেন সাক্ষাৎকারে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন। এরপর দলের সিনিয়র নেতারা প্রত্যেককে একে একে প্রশ্ন করেন। জানতে চান কেন আপনাকে নমিনেশন দেয়া হবে? নমিনেশন পেলে কি করবেন?  জয়ী হতে পারবেন কি না? দল থেকে যাকে নমিনেশন দেয়া হবে তার পক্ষে কাজ করবেন কি না?
মনোনয়ন প্রত্যাশী এই নেতা বলেন, এসব প্রশ্নের জবাবে আমি বলেছি, আমি এখন রানিং উপজেলা চেয়ারম্যান। এতো প্রতিকুলতার মধ্যেও আমি জনপ্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়েছি। আমাকে দল থেকে মনোনয়ন দিলে অবশ্যই আমি নির্বাচিত হবো বলে আশা রাখি।

কারণ জনগণের সঙ্গে আমার সম্পর্ক আছে। এছাড়া দলের সিদ্ধান্ত মনে নেয়ার জন্য প্রস্তুত আছি।
তিনি বলেন, দিনাজপুর-১ আসন থেকে বিএনপির মনোনয়ন ফরম কিনেছে ৯ জন। আমি কাহারোল উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি। আমার উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদকও ফরম তুলেছেন।

এর আগে সকাল ৯টা ১০মিনিট পঞ্চগড় জেলার মনোনয়ন প্রত্যাশীদের দিয়ে সাক্ষাৎকার শুরু হয়। পরে দিনাজপুর, ঠাকুরগাঁও জেলার মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হয়। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নীলফামারী জেলায় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার চলছিল। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ স্থায়ী কমিটির সদস্যরা মনোনয়ন বোর্ডের সদস্য হিসেবে সাক্ষাৎকার গ্রহণ করছেন।

রংপুর বিভাগের পঞ্চগড় ১ আসনের ইউনুস শেখ এর স্বাক্ষাতকারের মধ্যদিয়ে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়। এ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, আজ ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত বিভাগ রংপুর বিভাগ এবং বেলা ২-৩০টা থেকে রাজশাহী বিভাগ।  সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত বরিশাল বিভাগ এবং ২টা ৩০  থেকে খুলনা বিভাগ, মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পযন্ত চট্টগ্রাম বিভাগ, ওইদিন এক ঘণ্টা বিরতি দিয়ে দুপুর ২টা ৩০ মিনিট থেকে কুমিল্লা  ও সিলেট বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলবে বিএনপির মনোনয়ন বোর্ড। সাক্ষাৎকার গ্রহণের শেষ দিন বুধবার সকাল ৯টা থেকে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলবে বিএনপির মনোনয়ন বোর্ড। এরপর যথারীতি ১ ঘণ্টা বিরতি দিয়ে দুপুর ২টা ৩০ মিনিট থেকে ঢাকা বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলবে বিএনপির মনোনয়ন বোর্ড।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হতে চান ৪ হাজার ৫৮০ জন। ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতার জন্য এরা সবাই দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেছেন। যাচাই-বাছাই শেষে বিএনপির প্রার্থী চুড়ান্ত করা হবে ৮ই ডিসেম্বর।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।