ইসির নির্দেশনা ছাড়া পুলিশ কাউকে গ্রেপ্তার করছে না: সিইসি

ক্রাইমবার্তা রিপোট নির্বাচন কমিশনের নির্দেশনা ছাড়া পুলিশ কাউকে অহেতুক গ্রেপ্তার-হয়রানী করছে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। আজ বেলা সোয়া ১১টায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্বাচনী আচরণবিবিধামালা সংক্রান্ত ব্রিফিং শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। আজ ব্রিফিংয়ের প্রথম দিন। তিনদিনব্যাপী এই ব্রিফিং শেষ হবে আগামী সোমবার।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, বিনা কারণে কাউকে গ্রেফতার করা হচ্ছে না।পুলিশ নির্বাচন কমিশনের (ইসি) কথা মতো চলছে।তফসিল ঘোষণার পর ইসির কথার বাইরে কাউকে গ্রেফতার করা হয়নি।

শনিবার সকালে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মেজিস্ট্রেটদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড (সমতল ক্রীড়াভূমি) বজায় রয়েছে। সেটি থাকবে।

সিইসি বলেন, আমাদের কথা পুলিশ মান্য করে। আমাদের কথার বাইরে গিয়ে বিনা কারণে কাউকে গ্রেফতার করে না। আইন মতো যেভাবে আমাদের যাওয়া দরকার, আমরা সেভাবে যাচ্ছি।

নির্বাচনের সময়টায় পুলিশকে ইসি নিয়ন্ত্রণে রাখতে পারবেন কি না, এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, নিয়ন্ত্রণে আছে, সেদিনও আমরা পুলিশ… সব পুলিশকে ডেকেছি। তারা আসছে না? আমাদের নির্দেশনা তারা নিয়েছে এবং আমাদের নির্দেশনায় তারা কাজ করবে, কথা দিয়েছে। এখন পর্যন্ত তারা সেটা করে যাচ্ছে।

এর আগে দেশের বিভিন্ন জেলার মেজিস্ট্রেটদের নিয়ে সিইসির উপস্থিতিতে বৈঠক করে নির্বাচন কমিশন।নির্বাচন সামনে রেখে তাদের নানা দিক নির্দেশনা দেয়া হয়েছে বৈঠকে।

এদিন ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা, নারায়নগঞ্জ, গাজীপুর, কিশোরগঞ্জ, শেরপুরসহ কয়েকটি জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেটরা যোগ দিয়েছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেটদের ব্রিফিংয়ের প্রথম দিন আজ। তিন দিনব্যাপী এই ব্রিফিং শেষ হবে আগামী সোমবার।

অনুষ্ঠান শুরু হওয়ার পর নির্বাচন প্রশিক্ষণ ইনিস্টিটিউটের (ইটিআই) মহাপরিচালক মোস্তফা ফারুক স্বাগত বক্তব্য দেন।

বৈঠকে সভাপতিত্ব করেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. শাহাদাত হোসেন চৌধুরী।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।