নৌকার মনোনয়ন বঞ্চিতদের সমর্থকদের বিভিন্ন স্থানে সড়ক অবরোধ

ক্রাইমবার্তা রিপোট  দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিত নেতাদের সমর্থকরা রোববার বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন। ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে মহাজোট প্রার্থীর বদলে আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবিতে রাস্তায় নামে নেতাকর্মীরা। কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে আফাজ উদ্দীনকে মনোনয়ন না দেওয়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তার সমর্থকরা। একই অবস্থা সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে। নৌকার দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে আওয়ামী লীগের নেতাকর্মীরা। সমকালের সংশ্নিষ্ট এলাকার প্রতিনিধিদের পাঠানো খবর:

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): এ আসন রয়েছে জাতীয় পার্টির দখলে। দশম সংসদ নির্বাচনে জাতীয় পার্টির কাছে আসনটি ছাড়তে হয় আওয়ামী লীগকে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম। এবারও জাতীয় পার্টিকে আসনটি ছেড়ে দেওয়া হচ্ছে, বিষয়টি অনেকটা স্পষ্ট। এ কারণে রোববার দুপুর পৌনে ১২টা থেকে বিকেল সোয়া ৩টা পর্যন্ত ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল হেকিম ও পৌর আওয়ামী লীগের সভাপতি সাবেক পৌর মেয়র হাবিবুর রহমানের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা মাথায় কাফনের কাপড় পরে বিক্ষোভ মিছিলে অংশ নেন। সড়কে টায়ার জ্বালিয়ে যানবাহন বন্ধ করে দেওয়া হয়। এতে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের।

ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সাখের হোসেন সিদ্দিকী বলেন, ঘটনাস্থলে গিয়ে তাদের কর্মসূচি প্রত্যাহার করে নিতে বললে তারা সরে যায়।

দৌলতপুর (কুষ্টিয়া): কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসন থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফাজ উদ্দীন আহমেদকে নৌকা প্রতীকের মনোনয়ন না দেওয়ায় বিক্ষোভ করেছে তার কর্মী-সমর্থকরা। এ আসনে নৌকার টিকিট পান সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট আ ক ম সরোয়ার জাহান বাদশা। এ খবর ছড়িয়ে পড়লে আফাজ উদ্দীনের সমর্থকরা বিকেলে রাস্তায় নেমে দফায় দফায় বিক্ষোভ করে। উপজেলার তারাগুনিয়া বাজারে কুষ্টিয়া-প্রাগপুর সড়কে গাছের গুঁড়ি ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখে তারা।

ওসমানীনগর (সিলেট): সিলেট-২ (ওসমানীনগর-বিশ্বনাথ) আসনে নৌকা প্রতীকের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। রোববার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার গোয়ালাবাজারে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করে রাখে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গত নির্বাচনে আওয়ামী লীগ এই আসন শরিক দল জাপাকে ছেড়ে দিলে এমপি নির্বাচিত হন ইয়াহইয়া চৌধুরী। আসন্ন নির্বাচনেও মহাজোটের হয়ে এ আসন তিনি দাবি করেন। এবারও তিনি আসনটি পাচ্ছেন- এমন খবর ছড়িয়ে পড়লে আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষোভে ফেটে পড়ে। আধা ঘণ্টাব্যাপী অবরোধকালে বক্তব্য দেন উপজেলা যুবলীগের সভাপতি আনা মিয়া, সিনিয়র সহসভাপতি জাভেদ আহমদ আম্বিয়া, সাধারণ সম্পাদক আলতাফুর রহমান সুহেল, সহসাধারণ সম্পাদক দিলদার আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক চঞ্চল পাল, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ নেতা অরুণোদয় পাল ঝলক, জেলা যুবলীগ নেতা কিবরিয়া মিয়া, মুকিদ মিয়া, মঈনুদ্দিন মোহন প্রমুখ।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।