সাতক্ষীরার চারটি আসনে মোট ভোটার সাড়ে ১৫ লক্ষঃ নতুন ভোটার এক লক্ষ ৭৩ হাজার ১৫৪ জন

সাতক্ষীরা সংবাদদাতা।।
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি আসনে নতুন ভোটার হয়েছেন ১ লক্ষ ৭৩ হাজার ১৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটর ৮৯ হাজার ১৬০ জন ও নারী ভোটার ৮৩ হাজার ৯৯৪ জন। ফলে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলার চারটি সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা দাড়িয়েছে ১৫ লক্ষ ৫৯ হাজার ৮৯৯ জন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তালা ও কলারোয়া উপজেলা নিয়ে গঠিত সাতক্ষীরা-১ আসন। এই আসনটি দু’টি উপজেলার ২৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার সংখ্যা ৪ লক্ষ২২ হাজার ৮৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ১০ হাজার ৭০০ জন ও নারী ভোটার ২ লক্ষ ১২ হাজার ১৮৩ জন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটিতে তালা উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ১১ হাজার ৩৫৫জন ও নারী ভোটার বেড়েছে ১০ হাজার ২০৯ জন। কলারোয়া উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ১০ হাজার ৮৭২জন ও নারী ভোটার বেড়েছে ১০ হাজার ৩০৮ জন।
সাতক্ষীরা-২ (সদর) আসনটি ২৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৫৬ হাজার ১৮৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭৭ হাজার ২৩৪ জন ও নারী ভোটার ১ লক্ষ ৭৮ হাজার ৯৫০ জন। এই আসনটিতে পুরুষ ভোটার বেড়েছে ২১ হাজার ২জন ও নারী ভোটার বেড়েছে ২০ হাজার ৯৬৫ জন।
আশাশুনি, দেবহাটা ও কালিগঞ্জের আংশিক নিয়ে গঠিত সাতক্ষীরা-৩ আসন। তিনটি উপজেলার ২০টি ইউনিয়ন নিয়ে গঠিত এই আসন। এই আসনটিতে মোট ভোটার ৩ লক্ষ ৮৭ হাজার ৩৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৯৫ হাজার ৫১৮ জন ও নারী ভোটার ১ লক্ষ ৯১ হাজার ৮২০ জন। আশাশুনি উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ১০ হাজার ৫৭৫ জন ও নারী ভোটার বেড়েছে ৯ হাজার ৬৭৫ জন। দেবহাটা উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ৫ হাজার ৫৮০ জন ও নারী ভোটার বেড়েছে ৫ হাজার ৭৫৭ জন। কালিগঞ্জ উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ১৩ হাজার ৪৯৩ জন ও নারী ভোটার বেড়েছে ১২ হাজার ৫৬৮ জন।
শ্যামনগর ও কালিগঞ্জের আংশিক নিয়ে গঠিত সাতক্ষীরা-৪ আসন। এই আসনে মোট ২০ ইউনিয়ন রয়েছে। এই আসনে মোট ভোটর সংখ্যা হলো ৩ লক্ষ ৯৩ হাজার ৪৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৯৭ হাজার ৭৬৭ জন ও নারী ভোটার ১ লক্ষ ৯৫ হাজার ৭১২ জন। শ্যামনগর উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ১৬হাজার ২৫৮ জন ও নারী ভোটার বেড়েছে ১৪ হাজার ৪৩১ জন।
জেলা নির্বাচন অফিসার নাজমুল কবির জানান, জেলার চারটি আসনে এবার মোট ভোটার সংখ্যা ১৫ লক্ষ ৫৯ হাজার ৮৯৯ জন। এর মধ্যে নতুন ভোটার হয়েছেন ১ লক্ষ ৭৩ হাজার ১৫৪ জন।

Please follow and like us:

Check Also

পৃথিবীর যেসব দেশে তাপমাত্রা ৫০ ডিগ্রিরও উপরে

জলবায়ু পরিবর্তনের চরম ভয়াবহতার সাক্ষী হতে যাচ্ছে সারাবিশ্ব। প্রতিদিনই একটু একটু করে বৈরি হচ্ছে আবহাওয়া, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।