যেসব আসনে বিএনপির প্রার্থী নেই

ক্রাইমর্বাতা রিপোর্ট মনোনয়নপত্র বাতিল হওয়ায় কয়েকটি আসনে আপাতত বিএনপির প্রার্থীশূন্য হয়ে পড়েছে। রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএনপির প্রার্থীশুন্য আসনগুলো হলো- বগুড়া-৭, ঢাকা-১, শেরপুর-১ ও মানিকগঞ্জের সব আসন। এছাড়া বহু আসনে বিএনপির মূল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে।

বগুড়া-৭ আসনে বিএনপির দুই প্রার্থীর উভয়ের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে। এই আসনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাশাপাশি গাবতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোরশেদ মিলটনকে বিকল্পপ্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছিল বিএনপি। কিন্তু গতকাল রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে দুজনেরই মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

ঢাকা-১ আসনে বিএনপির দুই প্রার্থীর মনোনয়নই বাতিল
ঢাকা-১ আসনে বিএনপির দুই প্রার্থীর মনোনয়নই বাতিল ঘোষণা করা হয়েছে। এরা হলেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আশফাক ও নবাবগঞ্জ উপজেলার চেয়ারম্যান ফাহিমা হোসাইন জুবলি।
এ আসনে আওয়ামী লীগের সালমান এফ রহমান ও স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির নেতা ও বর্তমান এমপি সালমা ইসলামের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

শেরপুর-১ আসনে বিএনপির তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
শেরপুর-১ (সদর) আসনে বিএনপির তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। চারটি ব্যাংকের ঋণ খেলাপির দায়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হযরত আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া জেলা যুবদল সভাপতি শফিকুল ইসলাম মাসুদ এবং সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ফজলুল কাদের মনোনয়নপত্রে বিএনপির প্রার্থী বলে উল্লেখ করলেও এর সঙ্গে দলীয় মনোনয়নের চিঠি সংযুক্ত না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।