শুরু হলো ‘ইয়াসির শো’

  • ক্রাইমবার্তা খেলার নিউজঃ   নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে দাপট চলেছিল পাকিস্তানের ইয়াসির শাহের। দুর্ধর্ষ এই স্পিনার একাই শিকার করেছিলেন ১৪টি উইকেট। তার ঘূর্ণিতে ক্রিজে কোনো কিউই ব্যাটসম্যান বেশিক্ষণ টিকতে পারেননি। ফলাফল নিউজিল্যান্ডের ফলোঅন। তারপর আবার বল হাতে ইয়াসিরের তাণ্ডব। জয় নিয়ে চতুর্থ দিনই মাঠ ছাড়ে পাকিস্তান। আজ শেষ টেস্টে শাহিন আফ্রিদির অভিষিক্ত উইকেটের পর শুরু হয়েছে ‘ইয়াসির শো’। ইতোমধ্যেই তিন উইকেট শিকার করে নিয়েছেন তিনি। বোলিং ফিগার আট ওভারে ৪ মেডেন ১২ রান তিন উইকেট।

    এক ওভারেই জোড়া আঘাত হেনেছেন। বিদায় করেছেন দুই ব্যাটসম্যান জিত রাভেল ও রস টেইলরকে। দলকে এগিয়ে নিচ্ছিলেন এই জুটি। অর্ধশতের কাছাকাছি ছিলেন রাভেল। ৪৫ রান নিয়ে ব্যাট করছিলেন। কিন্তু ইয়াসিরের ঘূর্ণিতে কুপোকাত হলেন তিনি। মাঠ ছাড়লেন। পরের বলেই আবার আঘাত। ১৯ রান নিয়ে ফিরতে হলো টেইলরকে।

    এর পর সাজঘরে ফেরান নতুন ব্যাটসম্যান হেনরি নিকোলসকে। মাত্র ১ রান নিয়েই মাঠ ছাড়তে হয় তাকে।

    এখন নিউজিল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৭২ রান।

    কাঁধের ইনজুরির কারণে তৃতীয় টেস্টে খেলতে পারছেন না ‘রকস্টার’ পেসার মোহাম্মদ আব্বাস। অস্ট্রেলিয়ার বিপক্ষে আবুধাবি টেস্টে ১০টি উইকেট শিকার করেছিলেন তিনি। ‘শতাব্দির সেরা’ পেসারের তকমা পেয়েছিলেন। কিন্তু ইনজুরির কারণে তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে।

    আব্বাসের পরিবর্তেই একাদশে সুযোগ পেয়েছেন আফ্রিদি। এ পর্যন্ত ছয়টি ওয়ানডে ও সাতটি টি-২০ খেলেছেন ১৮ বছর বয়সী এই বোলার। ওয়ানডেতে ১৩টি ও টি-২০ ১১টি উইকেট নেন তিনি।

    গেল সেপ্টেম্বরে পাকিস্তানের ঘরোয়া আসর প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় আফ্রিদির। খুদ-ই-আজম ট্রফিতে নিজের অভিষেক ম্যাচেই রেকর্ড গড়েন তিনি। ৩৯ রানে ৮ উইকেট নেন আফ্রিদি। পাকিস্তানের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ম্যাচে এটিই সেরা বোলিং ফিগার।

    পাকিস্তানের একাদশ : ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, আজহার আলি, হারিস সোহেল, আসাদ শফিক, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বিলাল আসিফ, হাসান আলি, ইয়াসির শাহ ও শাহিন শাহ আফ্রিদি।

Facebook Comments
Please follow and like us: