ইসিতে সংক্ষুব্ধ প্রার্থীদের ভিড়

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেকর্ড সংখ্যক মনোনয়নপত্র বাতিল করেছে ইসি। প্রার্থিতা বৈধতা চেয়ে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে সেসব সংক্ষুব্ধ প্রার্থীদের ভিড় জমেছে দিনের আলো প্রকাশিত হতেই। তবে ভিআইপি ব্যক্তিরা ছাড়া কেউই কমিশনের কাছে যেতে পারছেন না সরাসরি। তাদেরকে রিসিপশনে আবেদন রেখে যেতে হচ্ছে।

এবারের নির্বাচনে অংশ নিতে সর্বোচ্চ সংখ্যক ৩ হাজার ৬৫ জন মনোনয়নপত্র জমা দেন। ২ ডিসেম্বর বাছাইতে বাতিল হয়েছে ৭৮৬ জনের মনোনয়ন। সকলের অভিযোগ সামান্য ও নগণ্য ত্রুটির কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে। যেখানে আরপিওতে বলা হয়েছে সামান্য ভুল গ্রহণযোগ্য। সিইসিও একই নির্দেশনা দিয়েছেন। কিন্তু তারপরও রিটার্নিং অফিসারদের এ ধরনের আচরণ ও ভূমিকা রহস্যজনক বলে সংক্ষুব্ধরা জানান।

আবেদন জমা দেন, মেজর অব. আখতারুজ্জামান, গোলাম মাওলা রনি, ঢাকা-১ আসনের বিএনপির আশফাকুর রহমান, কুড়িগ্রাম-৪ ইমরান এইচ সরকার, নোয়াখালী-৪ আসনের বিএনপির মোছা. শাহিনুর বেগম, রাজশাহী-৬ আসনের বিএনপি প্রার্থী দেবাশীষ রায় মধু, সিলেট-৩ আসনের কাইয়ুম চৌধুরী, রংপুর-৫ আসনের বিএনপির গোলাম রব্বানিসহ অনেকে। তাদের অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিতভাবে কর্মকর্তারা এ কাজ করেছেন। এভাবে মনোনয়নপত্র বাতিল করা হলে কারো মনোনয়নপত্রই বৈধ হওয়ার কথা না।

আগামী ৫ ডিসেস্বর পর্যন্ত এই আপীল গ্রহণ করা হবে। ৬ থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত আপীলের শুনানী করবে ইসি।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।