রংপুর-(৫) মিঠাপুকুর আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা

ক্রাইমর্বাতা রিপোট:  রংপুর: রংপুর-(৫) মিঠাপুকুর আসনে ধানের শীষের প্রার্থী জামায়াত নেতা গোলাম রব্বানীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।
বৃহস্পতিবারর সকাল সাড়ে ১০টার দিকে গোলাম রব্বানীর পক্ষে তার আইনজীবী বায়েজিদ ওসমানী ও প্রস্তাবক এবং সমর্থকসহ বিএনপি-জামাতপন্থি আইনজীবীদের উপস্থিতিতে যাচাই-বাছাই শেষে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব।
উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেও স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে পদত্যাগ গ্রহণের কাগজ না আসা এবং হলফনামায় দুটি মামলার তথ্য উল্লেখ না করার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়।
তবে গোলাম রাব্বানীর আইনজীবী বায়েজিদ ওসমানী বলেন, যাচাই-বাছাইয়ের সময় আমাদের কথা বলার সুযোগ না দিয়েই একতরফাভাবে রিটার্নিং কর্মকর্তা রায় ঘোষণা করেছেন।

তিনি বলেন, যে মামলার কথা বলা হয়েছে সেই দুটি মামলায় গোলাম রাব্বানীর নাম নেই। কিন্তু আমরা তথ্য দিতে চাইলে রিটার্নিং কর্মকর্তা কোনো কথা শোনেননি। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা ওই কক্ষে তাকেসহ অন্যদের শারীরিকভাবে লাঞ্ছিত এবং অশালীন ভাষায় গালাগাল করতে থাকেন।
এদিকে মুঠোফোনে ওই হট্টগোলের ভিডিও ধারণ করতে গেলে দুই সাংবাদিকের ফোন কেড়ে নেন রিটার্নিং কর্মকর্তা। এতে উপস্থিত সাংবাদিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে সাংবাদিক নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।
রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বেরিয়ে আইনজীবী বায়েজিদ ওসমানী বলেন, তারা এ বিষয়ে উচ্চ আদালতে আপিল করবেন।
তবে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হাবীব বলেন, উচ্চ আদালতের নির্দেশে মনোনয়নপত্র গ্রহণের পর উপজেলা চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি সংক্রান্ত কাগজ না আসায় এবং মামলার তথ্য উল্লেখ না করার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।