নৌকায় ভোট দেয়ার আহ্বান কলারোয়া থানার ‘ওসি’র, ভিডিও ভাইরাল (ভিডিও)

ক্রাইমবার্তা ডেস্করিপোট:  নৌকা মার্কায় ভোট দিতে সাতক্ষীরার কলারোয়াবাসীকে আহ্বান জানিয়েছেন কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহম্মেদ। এর মাধ্যমে তিনি ভোটারদের অবস্থান জানান দেয়ার কথাও বলেন। তিনি বলেন, আজকে আমি প্রশাসনের পক্ষ থেকে একটা কথা বলতে চাই, ‘স্বাধীনতার স্বপক্ষের শক্তিকে আপনারা ভোট দেবেন, নৌকা মার্কায় ভোট দেবেন।’ কলারোয়া জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে উপজেলার ভোটারদের প্রতি তিনি এ আহ্বান জানান। মারুফ আহম্মেদের ওই বক্তব্যের ভিডিওচিত্র এরই মধ্যে সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে ।

বক্তব্যটি হুবহু তুলে দেয়া হলো,
এমন একটা সুন্দর ইলেকশন পূর্বে প্রদর্শনী করার জন্য। আর আজকে কলাকুশলীরা, যারা অনেক কষ্ট করে ঢাকা থেকে, রাতদিন পরিশ্রম করে, জার্নি করে, কলারোয়া এসে অনুষ্ঠান করছে, আমি অফিসার ইনচার্জ, কলারোয়া হিসেবে আমার পক্ষ থেকে তথা কলারোয়াবাসীর পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই। হাততালি।
তারা অনেক কষ্ট করে তাদের শারীরিক কসরত দিয়ে তাদের নৈপুণ্য দেখাচ্ছেন।

আজকের এই জিনিসটা আমাদের জন্য একটা ভাগ্যের ব্যাপার ছিলো। আমি এই অনুষ্ঠান যাতে সুচারুভাবে সম্পন্ন হয়, সেই দায়িত্বে আছি। বাংলাদেশ পুলিশ কলারোয়াবাসীর পক্ষে আছে। এতক্ষণ আমাদের রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তৃতা দিয়ে গেছেন। আপনাদেরকে আগামী একাদশ সংসদ নির্বাচনের মেসেজ পৌঁছে দিয়েছেন। তারা বলেছেন, কোন মার্কায় ভোট দিতে হবে। আজকে আমি প্রশাসনের পক্ষ থেকে একটা কথা বলতে চাই, ‘স্বাধীনতার সপক্ষের শক্তিকে আপনারা ভোট দেবেন, নৌকা মার্কায় ভোট দেবেন।’ কারণ এই সরকার যত উন্নয়ন করেছে, এই সরকার যেভাবে জনগণের পাশে থেকেছে, আগামীতেও যেনো আপনাদের পাশে থেকে সকল বাধা বিপত্তি দূর করে কলারোয়াকে একটি মডেল জেলা হিসেবে উন্নীত করে। এখানকার মানুষ যেনো গর্ব করে বলতে পারে যে, আমি কলারোয়ার অধিবাসী, আমি সাতক্ষীরার অধিবাসী।
এই আশাবাদ ব্যক্ত করছি আর একটা মেসেজ পৌঁছে দিতে চাচ্ছি, কোন পেশীশক্তি, কোন দুর্বৃত্তদের জায়গা অন্তত: কলারোয়া, সাতক্ষীরাতে হবে না ইনশাল্লাহ। আপনারা নির্ভয়ে ভোটকেন্দ্রে যাবেন। আপনার ব্যালোট, আপনার বুলেট, আপনার ভোটের মাধ্যমে দেখিয়ে দেবেন যে, আপনি স্বাধীনতার স্বপক্ষের শক্তিতে আছেন। তাই আমাদের জননেত্রী, বাংলাদেশ সরকারের নির্বাচনকালীন প্রধানমন্ত্রী তথা বঙ্গবন্ধুর কন্যা, বাংলাদেশ আওয়ামী লীগের নেত্রী, আমাদের সভানেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আপনার একটি ব্যালোট, আপনার একটি ভোট অতি মূল্যবান। আপনি আপনার ভোটটি সযতেœ, সুযোগ্য জায়গায় দিয়ে আপনার অবস্থান জানান দিবেন এবং আগামীতে সরকারের এই উন্নয়নের ধারা অব্যাহত থাকে, সেজন্য আপনার সহযোগিতা একান্ত কাম্য।  বাংলাদেশ শিল্পকলা একাডেমিকে ধন্যবাদ, সাতক্ষীরা শিল্পকলা একাডেমিকে একটি চমৎকার আয়োজনের জন্য। সেইসঙ্গে সর্বশেষ আপনাদেরকে একটি কথা বলবো যে, উন্নয়নের জন্য এই সরকার, যেটি একটু আগে আমাদের রতœা ভাবী বলেছেন যে, এই উন্নয়নের স্বার্থে এই সরকার, বাংলাদেশ সরকার, এই আওয়ামী লীগ সরকার বারবার দরকার। তাই আসুন, আমরা আবার এই সরকারকে ক্ষমতায় এনে উন্নয়নের ধারা অব্যাহত রাখি। সকলকে ধন্যবাদ। কলাকৌশলী যারা আজকে আমাদের এই এক্রোবেটিক প্রদর্শনী করছেন, শরীর চর্চা করছেন, আমাদের ডিসপ্লে দেখাচ্ছেন, তাদেরকে ধন্যবাদ।
সবাইকে আবারো যে কখা বললাম, আমার এখানে মিল্টন ভাই আছেন, আমার স্বপ্না আপা আছেন, রতœা দি আছেন। ইনশাল্লাহ আগামী ৩০ তারিখে আমরা ম্যান্ডেট নিয়ে, আমাদের বিজয় নিয়ে এক সপ্তাহের মধ্যে সেরকম একটা অনুষ্ঠান, সরকারি জি কে এম কে স্কুলের বলফিল্ড মাঠে আমরা করবো। সেখানে গানবাজনা করবো, সকলে আমরা আনন্দ ভাগাভাগি করে নেবো। বাংলাদেশ চিরজীবি হোক।মানবজমিন।

এদিকে কলারোয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মেদের বিরুদ্ধে হামলা, ভাঙচুর ও হয়রানির অভিযোগ করেছেন সাতক্ষীরার-১ আসনের বিএনপির প্রার্থী মো. হাবিবুল ইসলাম। বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বরাবর তিনি লিখিত অভিযোগ করেন। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে ওই ওসিকে প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। লিখিত অভিযোগে বলা হয়, গত বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত বিএনপির প্রায় ১০ নেতার বাড়িতে কলারোয়া থানার পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা অভিযান চালায়।

তারা রাতভর ওইসব বাড়ির দরজা, জানালা ও অনেক বাড়ির আসবাবপত্র ভাংচুর করে। বিএনপি নেতাদের নাম ধরে বাড়ির অন্যান্য সদস্যদের হুমকি দিয়ে বলে, ‘ভোটের আগে বাড়ি আসলে হত্যা করা হবে।’ এছাড়াও কোন মামলা বা ওয়ারেন্ট না থাকা সত্ত্বে নেতা কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে ভাংচুর ও হত্যার হুমকি দিচ্ছে কলারোয়া থানার পুলিশ প্রশাসন ও সরকারি দলের ক্যাডাররা।

এছাড়াও পুলিশ প্রতি রাতে কলারোয়া থানার বিভিন্ন ইউনিয়ন থেকে ৩০/৪০জনকে গ্রেফতার করছে। যাদের বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট অভিযোগ নেই। তাদেরকে অজ্ঞাত নামে মামলায় অন্তর্ভূক্ত করে আদালতে প্রেরণ করা হচ্ছে।

এমন তান্ডবের পরও কলারোয়া থানার ওসি মারুফ আহম্মেদ কোন পদক্ষেপ গ্রহণ না করে বরং তাদেরকে উৎসাহিত করে নিজেকে তাদের দলীয় কর্মী হিসাবে আতœপ্রকাশ করে। এসব ঘটনার দ্রুত এবং সুষ্ঠু তদন্ত সাপেক্ষে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মেদকে অনিতিবিলম্বে প্রত্যাহারের দাবি জানান হাবিবুল ইসলাম

https://youtu.be/BybZTF-2tOs

তথ্যানুসন্ধানে জানাগেছে, “ আমার ভোট আমি দেবো, মুক্তিযুদ্ধের স্বপক্ষে দেবো ” এই শ্লোগান কে সামনে রেখে ঢাকা শিল্পকলা একাডেমির নিজিস্ব অ্যাক্রোবেটিক দল গত বৃহস্পতিবার বিকালে সাতক্ষীরা-১ আসের কলারোয়া ফুটবল মাঠে অ্যাক্রোবেটিক প্রর্দশন করে। সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি ও সাতক্ষীরার বর্ণমালা একাডেমি অ্যাক্রোবেটিক প্রর্দশনে সহযোগিতায় ছিলেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির অ্যাক্রোবেটিক দলের পরিবেশনা শুরুর আগে সেখানে নৌকা প্রতীকের প্রার্থী, বাংলাদেশের ওয়ার্কর্স পার্টির মনোনীত প্রার্থী এড.মুস্তফা লুৎফুল্লাহ এমপি ও কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপনসহ আওয়ামী লীগের স্থানীয় নেতারা নৌকায় ভোট চেয়ে বক্তব্য রাখেন। একই মঞ্চে উঠে কলারোয়া থানার ওসি মারুফ আহমেদ বক্তব্য রাখেন। তিনি আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহবান জানান। ওসি মারুফ আহমেদের এই বক্তব্যের ভিডিও ফুটেজ শুক্রবার সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে শুরু করে।

আজ শুক্রবার দুপুরে একটি জনপ্রিয় টেলিভিশন চ্যানেলের লাইভ অনুষ্ঠানে কলারোয়া থানার ওসি মারুফ আহমেদের নৌকায় ভোট চাওয়ার ওই ভিডিও ফুটেজ নিয়ে আলোচনা হয়েছে।

এ বিষয়ে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদ বলেন, ‘আমি ওই অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রেখেছি। আমার বক্তব্য এডিট করা হয়েছে’।

সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তার বলেন, পুলিশ জনগনের বন্ধু। তিনি আইনশৃখংলা বিষয়ে বক্তব্য দিতে পারতেন। রাজনৈতিক বিষয়ে তার বক্তব্য দেয়া ঠিক হয়নি।

এ ব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা এস এম মোস্তফা কামাল ভয়েস অব সাতক্ষীরা ডটকমকে জানান, ভিডিওটি আমি এখনো দেখিনি, তবে শুনেছি। সরকারের একজন দায়িত্বশীল কর্মকর্তা হয়ে বিশেষ কোন প্রার্থীর পক্ষে ভোট চেয়ে বক্তব্য দেওয়া আইনসিদ্ধ নয়। বিষয়টি নির্বাচন কমিশিনের নজরে আনা হবে এবং নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি বলেন, ইতিমধ্যে সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের নজরে আনা হয়েছে। তাকে ব্যবস্থা গ্রহনের জন্য বলা হয়েছে।

 

Please follow and like us:

Check Also

২৫ হাজার সরকারি টিউব অয়েলে উঠছে না পানি: দুষ্পাপ্য পানযোগ্য পানি: সাতক্ষীরার জনজীবনে হাঁসফাঁস

আবু সাইদ বিশ্বাস, সাতক্ষীরাঃ তীব্র খরা: বৃষ্টি হীনতা ও পানিতে লবণাক্ততা বেড়ে যাওয়ায় উপকূলীয় জেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।