ভোটের খবর সংগ্রহে গিয়ে সাতক্ষীরায় হামলার শিকার পত্রিকার সম্পাদক

ক্রাইমবার্তা রিপোট: সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ভোটের খবর সংগ্রহে গিয়ে হামলার শিকার হয়েছেন দৈনিক সাতনদীর সম্পাদক হাবিবুর রহমান। এ সময় হামলাকারীরা তাঁর ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়।খবর এনটিভির।

গতকাল শুক্রবার বিকেল ৩টার দিকে শ্যামনগর বাজার ট্রাক টার্মিনালে সাতক্ষীরা-৪ আসনের নৌকার নির্বাচনী প্রচার ক্যাম্পে এ ঘটনা ঘটে। ঘটনার পর শারীরিকভাবে লাঞ্ছিত হাবিবুর রহমানকে পুলিশ নিরাপত্তা দিয়ে থানায় নিয়ে যায়।

হামলার শিকার সম্পাদক হাবিবুর রহমান জানান, শ্যামনগরের শ্মশানঘাট এলাকায় আওয়ামী লীগের নির্বাচনী কার্যালয়ে গত ১৯ ডিসেম্বর বুধবার গভীর রাতে বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ১২ জনকে আসামি করে একটি মামলা করা হয়। এই মামলার বিষয়ে খোঁজ-খবর নিতেই শ্যামনগর গেলে হামলার শিকার হন হাবিবুর। বোমা হামলার বিষয়ে সরেজমিন গিয়ে প্রতিবেদন করার জন্য হাবিবুর তাঁর দুই সহযোগী সাংবাদিক মাহফুজ ও মাসুদুর রহমানকে সঙ্গে করে শ্যামনগর যান। থানা থেকে মামলার কপি সংগ্রহ করে এ বিষয়ে আরো বিস্তারিত জানতে কয়েকজনের সাক্ষাৎকারও নেন তিনি।

হাবিবুর অভিযোগ করে বলেন, একপর্যায়ে তিনি মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান অসীম কুমার মৃধার সঙ্গে দেখা করেন। বোমা হামলার বিষয়ে কথা বলার সময় অসীম মৃধা তেতিয়ে ওঠেন। একপর্যায়ে তাঁকে ট্রাক টার্মিনালের নির্বাচনী কার্যালয়ের ভেতরে ডাকেন অসীম মৃধা। সেখানে পৌঁছাতেই কয়েকজন যুবক ঝাঁপিয়ে পড়ে হাবিবুর রহমানের ওপর। তারা হাবিবুরকে মারধর করতে থাকে। এ সময় পুলিশ সুপারের কাছে ফোন করতেই অসীম ও তাঁর লোকজন হাবিবুরকে পুলিশের দালাল বলে গালাগাল করেন। হামলাকারীরা হাবিবুরের কাছ থেকে মোবাইল ফোন ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়।

খবর পেয়ে হাবিবুর রহমানকে উদ্ধার করে পুলিশ। হামলার খবর জানতে পেরে শ্যামনগর প্রেসক্লাবের সম্পাদক আকবর কবির ঘটনাস্থলে গিয়ে হাবিবুর রহমানের নিরাপত্তা নিশ্চিত করেন।

এই হামলার ঘটনায় আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান দৈনিক সাতনদীর এই সম্পাদক।

এ ব্যাপারে জানতে চাইলে শ্যামনগর থানার উপপরিদর্শক (এসআই) দীপ্তেশ রায় বলেন, ‘বোমা নিক্ষেপের মামলার বিষয়ে সাবেক ইউপি চেয়ারম্যান অসীম মৃধার সঙ্গে সম্পাদক হাবিবুর রহমানের কথা কাটাকাটি হয়েছে। এ সময় কয়েকজন যুবক হাবিবুর রহমানকে লাঞ্ছিত করেছে। আমরা হাবিবুর রহমানকে সম্মানের সঙ্গে থানায় নিয়ে এসেছি। বিষয়টির সম্মানজনক নিষ্পত্তি করার চেষ্টা চলছে।’

এদিকে সম্পাদক হাবিবুর রহমানের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাতক্ষীরার সাংবাদিক সমাজ।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।