ঢাকা-১৫ আসনে ৯০টি কেন্দ্রে এজেন্ট বের করে দেয়া ও ৫০ জন অপহরণের অভিযোগ

ক্রাইমর্বাতা রিপোট:    ঢাকা-১৫ আসনে ৯০টি কেন্দ্রে ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্টদেরকে কেন্দ্র থেকে তাড়িয়ে দিয়েছে পুলিশ ও নৌকা প্রতীকের সমর্থকরা।  এখন পর্যন্ত ৫০ জন  ধানের শীষ এজেন্টকে ছাত্রলীগ-যুবলীগ কর্তৃক অপহরণ ও পুলিশ গ্রেফতার করেছে।

আজ রোববার ধানের শীষ প্রতীকের মিডিয়া সমন্বয়ক মু. আতাউর রহমান সরকার এই অভিযোগ করে বলেন,  ধানের শীষ প্রতীকের পোলিং এজেন্টদের  কেন্দ্রে ঢোকার সময় গ্রেফতার অপহরণ ও মারধর করে বের করে দেয়া হয়েছে। অনেক পোলিং এজেন্ট কেন্দ্রের বাহিরে অবস্থান করলেও সেখানে তাদেরকে মারধর, অপহরণ ও আটক করা হচ্ছে। এখন পর্যন্ত মারাত্মক আহত হয়েছেন অন্তত ৫০ জন। আবু হানিফ, সামিউল হুদা, আব্দুল কুদ্দুস, রাসেল, ইমরানসহ ৫০ জনকে ছাত্রলীগ ও নৌকার সমর্থকরা অপহরণ করে নিয়ে যায়। আহত করা হয়েছে শতাধিক নেতা-কর্মীকে।

যেসকল কেন্দ্রে এজেন্টদের ঢুকতে না দেয়া, মারধর ও বের করে দেয়া হয়েছে- মনিপুর স্কুল এন্ড কলেজ ব্রাঞ্চ-৩ কেন্দ্রে, ইব্রাহিমপুর সালাউদ্দিন শিক্ষালয়ে আদর্শ উচ্চ বিদ্যালয় , রোটারী  স্কুল এন্ড কলেজ, মমতাজ উদ্দিন মেমোরিয়াল কিন্ডার গার্ডেন, ইব্রাহিমপুর প্রাাথমিক বিদ্যালয়, চেরি গ্রামার স্কুল, হলি চাইল্ড কিন্ডার গার্ডেন, হাজী আলী হোসেন উচ্চ বিদ্যালয়, এস ও এস হারম্যান মেইনার কলেজ, সরকারী ইউনানী ও আর্য়ুবেদীক মেডিকেল কলেজ, শহীদ পুলিশ স্মৃতি কলেজ, শেরে বাংলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, আল জাহরা গার্লস একাডেমী মনিপুর উচ্চ বিদ্যালয় বালক শাখা , মনিপুর উচ্চ বিদ্যালয় বালিকা শাখা,পীরেরবাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়, নলেজ হেভেন স্কুল,  নিউ মডেল ইন্টারন্যাশনাল স্কুল, আলীম উদ্দিন উচ্চ বিদ্যালয়, লিটল ফ্লাওয়ার একাডেমী, ঢাকা এডওয়ার্ড স্কুল এন্ড কলেজ, মরিপরি সরকারী প্রাথমিক বিদ্যালয়, কসমোপোলিটন ল্যাবরেটরী ইনষ্টিটিউট,  আরফান মডেল স্কুল এন্ড কলেজ, গ্রীন ভিউ হাই স্কুল, স্কলার কিন্ডার গার্টেন এন্ড স্কুল, আনন্দবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়, হলি ক্রিসেন্ট  স্কুল এন্ড কলেজ, নর্থ সাউথ ইন্টারন্যাশনাল  স্কুল, মমতাজ উদ্দিন মেমোরিয়াল আইডিয়াল স্কুল, ইষ্ট ওয়েষ্ট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, হাজী আশ্রাফআলী হাই স্কুল , কাজীপাড়া হাজী ইউসুফ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়,  কাজীপাড়া সিদ্দিকীয়া সিনিয়র মাদ্রাসা, সারোজ ইন্টারন্যাশনাল  স্কুল এন্ড কলেজ, ঢাকা ওয়াইএমসিএ স্কুল, হাজী সাহাব উদ্দিন  প্রিক্যাডেট, ইব্রাহিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়,  হাজী আলী  ইউসুফ স্কুলে ধানের শীষ প্রতীকের এজেন্টদের পুলিশের সামনেই মারপিট করে  জোরপূর্বক বের করে দেয়া হয়েছে।

বিশেষ শিক্ষা কেন্দ্রে ঢাকা মেট্রো-১২২১৩৩ গাড়ি ব্যবহারকারী মেজিষ্ট্রেট,  ১১০০০৫ গাড়ির বিজিবিকে জানানো হলেও তার কোন প্রকার প্রতিকারমূলক ব্যবস্থা গ্রহণ করেনি। বরং আমাদের নেতাকর্মীদের  সেখান থেকে চলে যেতে বলেছে।

এর আগে গতরাতে আওয়ামী লীগ প্রার্থী কামাল আহমেদ মজুমদারের কর্মীরা লাইট অফ করে ও কেন্দ্রের পাশে থাকা বাড়িগুলোর সিসি ক্যামেরা জোরপূর্বক খুলে নিয়ে গতকাল  সন্ধ্যা ৭ টা থেকে কেন্দ্রগুলো দখলে নিয়ে নৌকায় সিল মেরেছে। স্থানীয় পুলিশ ও সেনা ক্যাম্পে অভিযোগ করেও এ বিষয়ে কোন প্রতিকার পাওয়া যায়নি বলে জানান আতাউর রহমান সরকার।

রাতে আওয়ামী লীগের দখলে থাকা ভবনগুলো হলো- কাফরুল এর ১৩ সেকশন আল জাহরা কেন্দ্র, আদর্শ স্কুল, মিরপুর-১০ এর পূর্ব দিকে ১৩নং হাজী আলী হোসেন স্কুল, পশ্চিম শেওড়াপাড়া ইস্ট ওয়েস্ট স্কুল, ইউনানী আইয়ুবেদী মেডিকেল কলেজ, আবুল হোসেন স্কুল, মনিপুর বালক স্কুল ও মনিপুর বালিকা স্কুল ভবনের মোট ৫০ টি কেন্দ্র দখল করে ভোট কেটে নেয় তারা।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।