বগুড়ায় বালু উত্তোলনের সময় ২ শ্রমিকের মৃত্যু

ক্রাইমবার্তা রিপোর্টঃ  বগুড়ার শিবগঞ্জে নাগর নদীর তলদেশ থেকে বালু উত্তোলনের সময় দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের দক্ষিণ ছাতড়া গ্রামের তেঁতুলতলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত খায়রুল ইসলাম (২৫) জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নের বানিয়াচাপড় গ্রামের আমজাদ হোসেনের ছেলে ও মোশাররফ হোসেন (২০) একই গ্রামের মোস্তফা সরকারের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার উত্তর ছাতরা গ্রামের সিরাজ উদ্দিনের ছেলে নাসির উদ্দিন দক্ষিণ ছাতড়া গ্রামের তেঁতুলতলা এলাকায় নাগর নদীর তীর নিজের দাবি করে সেখানে শ্যালো মেশিন স্থাপন করেন।

সেখান থেকে শ্রমিকের মাধ্যমে বালু উত্তোলন ও বিক্রি করায় প্রায় ২০ ফুট গভীর কূপের সৃষ্টি হয়। শুক্রবার দুপুর ১টার দিকে হেড মিস্ত্রি নজরুল জুমার নামাজ আদায় করতে যান।

তখন শ্রমিক খায়রুল ও মোশাররফসহ তিনজন বালু উত্তোলন করছিলেন। মেশিনের পাইপ ছিদ্র বা জোড়া ঢিল হয়ে গেলে তা ঠিক করতে এক শ্রমিক কূপে নামলে অচেতন হয়ে পড়েন। তাকে উদ্ধারের জন্য অপর শ্রমিক নামলে তারও একই অবস্থা হয়।

এ সময় ওপরে থাকা অজ্ঞাত শ্রমিকের চিৎকারে আশপাশের লোকজন এসে বাঁশের মাধ্যমে দুজনকে কূপ থেকে ওপরে তোলেন।

খবর পেয়ে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অচেতন দুই শ্রমিককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

ঘটনার পরপরই হেড মিস্ত্রি ও এক শ্রমিক মেশিনপত্র নিয়ে পালিয়ে যান। বালু উত্তোলক নাসির উদ্দিন ফোন বন্ধ রাখায় বক্তব্য পাওয়া যায়নি।

শিবগঞ্জ ফায়ার স্টেশনের লিডার আবদুল হামিদ জানান, ধারণা করা হচ্ছে অক্সিজেনের অভাবে তাদের মৃত্যু হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি (অপারেশন) নাননু খান জানান, দুই শ্রমিকের মৃত্যুর ঘটনায় বালু উত্তোলনকারীর অবহেলা থাকলে তার বিরুদ্ধে মামলা হবে। অন্যথায় অস্বাভাবিক মৃত্যু মামলা হতে পারে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।