আন্দুলিয়া কাদেরিয়া দাখিল মাদ্রাসার উদ্যোগে শিক্ষা সফর অনুষ্ঠিত

মো:মিকাইল: খুলনা: প্রতি বছরেব ন্যায় বুধবার খুলনা ডুমুরিয়ার অন্তগর্ত ২নং রঘুনাথপুর ইউনিয়ানের ঐতিয্যবাহী আন্দুলিয়া কাদেরিয়া দাখিল মাদ্রাসার পক্ষ থেকে সম্পন্ন হলো শিক্ষা সফর।মাদ্রাসার ও মাদ্রাসার সিনিয়ার শিক্ষার্থীদের উদ্দ্যোগে  প্রতি বছরের ন্যায় এবার ও সম্পন্ন হয়েছে এ শিক্ষা সফর।
উক্ত প্রতিষ্ঠানের  সিনিয়ার ছাত্র মোজাম্মেন  হাসান বিজয় জানান:
আমরা মাদ্রাসার সিনিয়ার শিক্ষার্থী।আমাদের উদ্দ্যোগ এবং শিক্ষাকদের সহযোগীতাই প্রতিবার  শিক্ষা সফরের আয়োজন করার চেষ্টা করি।কিন্তু আবার কোন কোন বছরে শিক্ষা বোর্ডের দিক নির্দেশনাই যাওয় অসম্ভব হয়।কিন্তু  এবার আল্লাহর রহমত শিক্ষাক ও শিক্ষার্থীদের সহযোগিতাই আমরা শিক্ষা সফর বাস্তবায়ন করতে পেরেছি।
আর আমাদের শিক্ষা সফরে যাওয়ার মূল কারন যাতে করে আমরা সহ আমাদের ছোট ভাই বোনেরা  কিছু শিখতে পারি।এতো দিন শুধু বইতে পড়ে শিখেছি।আর জায়গার নাম শুনেছি।আর এখন বাস্তব দেখে শিখছি।শিক্ষা সফর আমাদের জ্ঞানকে প্রসারিত করে।আর বাস্তব অভিঙ্গতা আমরা কখনো ভুলিনা।আর  শিক্ষা সফর আমাদের শেখার ও জ্ঞানকে প্রসারিত করার একটা মাধ্যম।
আর একটা কথা বিশেষ ভাবে বলতে চাই।একি প্রতিষ্ঠান থেকে আমরা সবাই মিলে-এক সাথে আনন্দ,ঘোরাঘুরি,আড্ডা,খাওয়া দাওয়ার  মাধ্যমে জ্ঞান চর্চায় বাস্তব ভূমিকা রাখতে পারি। আমরা যেনো এভাবে প্রতিষ্ঠান থেকে শিক্ষা সফরে যেতে পারি এবং আমাদের জ্ঞানকে বইয়ের মধ্যে সীমাবদ্ধ না রেখে বাস্তবে দেখে জ্ঞান চর্চায় অনিসীকার্য ভূমিকা রাখতে পারি।

বাংলাদেশ বার্তা নিউজ,খুলনা

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।