তালায় জেলা আওয়ামীলীগের সভাপতি ও সেক্রেটারী আড়াই ঘন্টা অবরুদ্ধ, অবশেষে ভোটের প্রতিশ্রুতি দিয়ে মুক্ত

আকবর হোসেন ক্রাইমর্বাতা র্রিপোট: ,তালাঃ তালায় উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহম্মেদ ও সেক্রেটারী আলহাজ্জ নজরুল ইসলাম এবং তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলামসহ জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ আড়াই ঘন্টা অবরুদ্ধ হন, অবশেষে ভোটের প্রতিশ্রুতি দিয়ে মুক্ত হয়েছেন । ২৬ জানুয়ারী দুপুর দেড় ঘটিকা হতে বিকাল ৪টা পর্যন্ত অবরুদ্ধ হন তারা ।
উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে গত ২৬ জানুয়ারী আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যশি প্রার্থীদের যাচাই বাচাই করায় প্রত্যয়ে ওয়ার্ড,ইউনিয়ন এবং উপজেলা বা থানা পর্যায়ের আওয়ামীলীগের কাউন্সিলারগন একত্রে হন । সেখানে তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম, কেন্দ্রীয় হতে আসা একটি চিঠি পড়ে শোনান । যেখানে বলা হয়েছে সবারসাথে সমন্বয় করে ১ বা একাধিক প্রার্থীর নাম পাঠানোর জন্য । সেখানে কাউন্সিলাদের মধ্য থেকে প্রস্তাব উঠে ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচনের জন্য । কিন্ত জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহম্মেদ বলেন, ভোট না দিয়ে জেলা ও উপজেলা পর্যয়ের নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে কেন্দ্রে কথা বলে প্রার্থী নির্বাচন করা হবে । প্রয়োজনে নির্বাচন সকল নমিনেশন প্রত্যাশিদের নাম পাঠানো যেতে পারে । এমতবস্থায় বেশীরভাগ কাউন্সিলার বলেন, ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচিত করতে হবে । কারন আমরা তৃর্ণমূল পর্যায়ের নেতা কর্মী, ৫টি বৎসর অপেক্ষা করে নেতা নির্বাচনের সুযোগ পায় । কে আমাদের জন্য, জনগনের জন্য কাজ করতে পারে, সেটা আমরা জানি । যে কখনও মানুষের কল্যানে কাজ করে না,সু-সময়ের অতিথি পাখিদের আমরা চায়না । কিন্ত তৃর্ণমূল নেতৃবৃন্দের কোন কথা না শুনে জেলা নেতৃবৃন্দ তাদের প্রস্তাব প্রত্যাক্ষণ করলে ক্রধে ফেটে পড়ে স্থানীয় নেতৃবৃন্দসহ সকল স্তরের জন সাধারন । এ সময় অবস্থা বেগতিক দেখে আগেই অনুষ্ঠানে আসা তালা থানা পুলিশ ও পাটকেলঘাটা থানা পুলিশের জোরালে পদক্ষেপের কারনে মারাত্তক কোন দূর্ঘটনা ঘটেনী । প্রায় আড়াই ঘন্টা অবরুদ্ধ থাকার পর স্থানীয় নেতা কর্মীদের প্রস্তাব মেনে নিয়ে ২৭ জানুয়ারী সকাল ১১.০০ ঘটিকার সময় নির্বাচনের মাধ্যমে উপজেলা চেয়ারম্যান,ভাইচ চেয়ারম্যান এবং মহিলা ভাইচ চেয়ারম্যানদের মনোনয়ন চুড়ান্ত করা হবে । যে জিতবে তাকে মনোনয়ন দেওয়ার জন্য কেন্দ্র সুপারিশ করা হবে ।

—-0———-

ক্রাইমর্বাতা রিপোট: সাতক্ষীরা:  সাতক্ষীরার তালায় আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী বাছাই তৃণমূলের ভোটাভোটিতে অস্বীকৃতির ঘটনায় তিন ঘণ্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হলেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম।

গত শনিবার দুপুরে তালা শিল্পকলা একাডেমি চত্বরে এঘটনা ঘটে। দুপুর ১টা থেকে বিকাল ৪.টা ১৫ মিনিট পর্যন্ত তাদের কে অবরুদ্ধ করেন তালা উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

স্থানীয় সূত্রে জানাগেছে, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত আগামী মার্চে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে তালা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে শনিবার তালার শিল্পকলা একাডেমীতে বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। উপজেলা সভাপতি শেখ নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি উপস্থিত ছিলেন জেলা সভাপতি মোঃ মুনসুর আহমেদ। বিশেষ অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান এবং জেলা সাঃ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম। সভার এক পর্যায়ে উপস্থিত কাউন্সিলররা ভোটের মাধ্যমে প্রার্থী বাছাইয়ের পক্ষে মত দেন। কিন্তু জেলা সভাপতি ভোট দিতে অস্বীকৃতি জানালে তুমুল বাকবিতান্ডা হয়। এক পর্যয়ে হঠাৎ জেলা সভাপতি ‘সভা মুলতুবি করে সভা স্থল থেকে চলে যেতে উদ্যত হন। এসময় উপস্থিত বিক্ষুব্ধ কাউন্সিলররা ভোটের মাধ্যমে প্রার্থী বাছাইয়ের দাবিতে অনুষ্ঠান স্থান সংলগ্ন রাস্তায় তাদেরকে অবরুদ্ধ করে বিক্ষোভ করতে থাকেন’।

সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কোন বক্তব্যে নেওয়া সম্ভব হয়নি।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান রাসেল কোন মন্তব্য করতে রাজি হননি। তবে নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা বলেন- এটা আওয়ামীলীগের নিজস্ব ব্যাপার। এখন উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ চলছে।

উপজেলা চেয়ারম্যান প্রার্থী ঘোষ সনৎ কুমার দৃঢ়তার সাথে ভোটের মাধ্যমে প্রার্থী বাছাইয়ের পক্ষে জোর দাবি রাখেন। খেশরা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সভাপতি ও কাউন্সিলর শেখ আঃ হান্নান অভিযোগ করেন, আওয়ামীলীগের একজন শীর্ষ নেতা মোটা অংকের উৎকোচের বিনিময়ে ভোটপ্রক্রিয়ার মাধ্যমে প্রার্থী বাছাইয়ে অস্বীকৃতি জানাচ্ছেন।

এদিকে দীর্ঘ ৩ ঘণ্টা অবরুদ্ধ থাকার পর হ্যান্ড মাইকে রোববার সকাল ১১টায় ভোটের মাধ্যমে প্রার্থী বাছাই হবে এমন সিদ্ধান্ত ঘোষনা করেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম। এ ঘোষণার পর নেতাকর্মীদের অবরোধ তুলে নেয় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা

——০——

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।