জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিদায় অনুষ্ঠান, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

: জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। এসময় এসএসসি পরীক্ষার্থীর জন্য দোয়া ও বিদায় অনুষ্ঠানেরও আয়োজন করা হয়
সাতক্ষীরা পুলিশ লাইন স্কুল: সাতক্ষীরা শহরের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান পুলিশ লাইন স্কুলের ২০১৯ শিক্ষা বর্ষের ৯৫ জন এসএসসি পরীক্ষার্থীর জন্য দোয়া ও বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবিবার সকালে প্রধান শিক্ষক রাশিদ খান চৌধুরির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার পুলিশ সুপার ও স্কুলের সভাপতি মোঃ সাজ্জাদুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার ইলতুত মিশ। এসময় আরো উপস্থিত বিদ্যালয়ের শিক্ষক আব্দুর রহিম, অরুন ব্যানার্জি, মনোরঞ্জন, আরজু আপা ও রিনা ব্যানার্জি। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক রফিকুল ইসলাম (রফিক)। এসময় পরিক্ষার্থীদের মাঝে কলম, ফাইল ও সময়সূচি উপহার দেওয়া হয়।

পারুলিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবীনদের বরণ: পারুলিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৬ ষষ্ঠ শ্রেণীর ছাত্রীদের বরণ এবং এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে। রবিবার বেলা ১২টায় বিদ্যালয় প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক একেএম মোর্শেদের সভাপতিত্বে প্রধান অতিথি জেলা পরিষদের সদস্য আল ফেরদৌস আলফা। বিশেষ অতিথি ছিলেন পারুলিয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য মুক্তিযোদ্ধা মোস্তাক আলী, মহিউদ্দিন সিদ্দিক, সহকারী প্রধান শিক্ষক সফিউল আজম, সহকারী শিক্ষক অশোক কুমার, জাহানারা পারভীন, আব্দুল কাদের, শহিদুজ্জামান, ইব্রাহিম খলিল, বাকি বিল্লাহ, রওশনারা প্রমুখ। বিদায়ী ও নবীন ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন, আফিফা নজনিন আশা, হালিমা পারভীন, সাদিয়া সুলতানা, মার্জানা ইসলাম। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক মাসুদ রানা। অনুষ্ঠানে শিক্ষক ও ছাত্রদের অনুরোধে জেলা পরিষদ সদস্য নিজ তহবিল হতে ১০ জোড়া স্কুল বেঞ্চ উপহার প্রদান করেন।

 


কলারোয়া আলিয়া মাদরাসা: কলারোয়া আলিয়া মাদরাসার দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে মাদরাসার হলরুমে আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত শিক্ষক জিএম আওরঙ্গজেব, প্রভাষক মহিদুর রহমান, তৌহিদুর রহমান, শাহনাজ পারভীন, আব্দুল গফফার, পরীক্ষার্থীদের পক্ষে শেখ তামিম হাসান, ছাত্র-ছাত্রীদের পক্ষে তরিকুল ইসলাম, মো.আব্দুল্যাহ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব ও দোয়া পরিচালনা করেন অধ্যক্ষ মুহা. আইয়ুব আলী। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক শেখ শাহাজাহান আলী শাহীন। এসময় বিদায়ী শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে উপহার সামগ্রি প্রদান করেন।
কলারোয়ার বাকসা মাদরাসা: কলারোয়ার কেঁড়াগাছি ইউনিয়নের বাকসা-হঠাৎগঞ্জ দাখিল মাদারাসার ২০১৯ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায়ী ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। রবিবার সকালে মাদারাসা চত্বরে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে সুপার মাওলানা আবুল হাসানের সভাপতিত্বে ও খন্ডকালীন শিক্ষক মাওলানা কবিরুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানের সভাপতি অবসরপ্রাপ্ত শিক্ষক মাওলানা মরতজা আলী। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা আব্দুল মাজেদ। উপস্থিত ছিলেন অভিভাবক প্রতিনিধি আব্দুস সাত্তার, প্রাক্তন ছাত্র সাংবাদিক শফিকুর রহমান, শিক্ষক প্রতিনিধি এবিএম রুহুল কুদ্দুস, কেতাব আলী, শিক্ষক শফিকুল ইসলাম, সহকারী সুপার মাওলানা রুহুল কুদ্দুস, মাওলানা শফীউল্যাহ, মাওলানা শফিকুল ইসলাম, শিক্ষক হযরত আলী, রফিকুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে স্মৃতি হিসেবে প্রতিষ্ঠানে একটি হ্যান্ড মাইক উপহার প্রদান করে বিদায়ী শিক্ষার্থীরা।
কলারোয়ার খোরদো সালেহা হক গার্লস হাইস্কুল: কলারোয়া দেয়াড়ার খোরদো সালেহা হক গার্লস হাইস্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে হাইস্কুলের শিক্ষানুরাগী সদস্য মামুনুর রশিদের সভাপতিত্বে ও শিক্ষক বাবু নিরঞ্জন কুমার ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, শিক্ষক আইয়ুব আলী, রাশেদুজ্জুমান রাশেদ, আব্দুল আলিম, রিজাউল ইসলাম, জাকির হোসেন, শহিদুল ইসলাম, জাকির হোসেন, রঞ্জুয়ারা খাতুন, সেলিনা আক্তার, আফরোজা বেগম, আসমা খাতুন, নাসিমা খাতুনসহ শিক্ষার্থী, ম্যানেজিং কমিটির সদস্য ও অন্যান্যরা।

 


রোজ গার্ডেন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা: রোজ গার্ডেন স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে শিক্ষার্থীদের মানসিক বিনোদন ও মেধা বিকাশে এ ক্রীড়া প্রতিযোগিতা, বনভোজন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মো. আনছার আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশ। বিশেষ অতিথি ছিলেন নড়াইল জেলা খাদ্য কর্মকর্তা লাইলা আফরোজা ডালিয়া। উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মোসলেমা খাতুন লাভলী, সহকারী শিক্ষক তাসলিমা খাতুন, নাসিমা খাতুন, ফারজানা সুলতানা হামিদা খাতুন, ফাহমিদা আলম, রওশন জাহান শিরি প্রমুখ।
শ্রীউলা মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়: আশাশুনি শ্রীউলায় মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়ে ২০১৯সালের এসএসসি পরিক্ষাথীদের বিদায় সংবর্ধনা অনুষ্টিত। বিকাল ৩টায় বিদ্যালয়ে চত্বরে বিদায় সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীউলা ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয়ে ম্যানিজিং কমিটির সভাপতি আবু হেনা সাকিল। বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিয়ার রহমান সভাপতিত্বে এসময়ে আরও উপস্থিত ছিলেন সাবেক প্রধান শিক্ষক আরশাদ আলি মোড়ল, সহকারি প্রধান শিক্ষক আবু সাঈদ, শিক্ষক আব্দুল কাদের, রুহল আমিন, ইলিয়াস হোসেন, আদর আলি, হাফিজুর রহমান, সুব্রত গাইন, শিক্ষিকা গুলনার পারভীন, রাবেয়া খাতুন, মোহসিনা, সাবিকুন নাহার, আল মামুন

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।