এসএসসি পরীক্ষা প্রথম দিনে অনুপস্থিত ১০৩৮৭, বহিষ্কার ২৪ জন পরীক্ষার্থী

ক্রাইমবার্তা রিপোটঃ    এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিন আজ শনিবার সাধারণ শিক্ষাবোর্ডে বাংলা ১ম পত্র এবং মাদরাসা বোর্ডে কুরআন মাজিদ পরীক্ষায় ১০৩৮৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত হয়েছেন ২৪জন শিক্ষার্থী। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ থেকে এ তথ্য জানা গেছে।

নিয়ন্ত্রণ কক্ষ জানায়, অনুপস্থিত এবং বহিষ্কারের দিকে শীর্ষে ছিল মাদরাসা শিক্ষাবোর্ড। এ বোর্ডে অনুপস্থিত ছিল ৩৭৮৮জন আর বহিষ্কার হয়েছেন ৬জন পরীক্ষার্থী। এরপরই কারিগরি শিক্ষাবোর্ডে। এ বোর্ডে অনুপস্থিত শিক্ষার্থী সংখ্যা ১৬২১জন, বহিষ্কারের সংখ্যা ১৩জন। তৃতীয় অবস্থানে ঢাকা শিক্ষাবোর্ড, এ বোর্ডের অনুপস্থিতির সংখ্যা ১৩৯৬ জন।

এছাড়াও রাজশাহী বোর্ডে ৭৬২, কুমিল্লায় ৬৩১, যশোর ৪৬৩, দিনাজপুরে ৫৪১, সিলেটে ৩১৮, বরিশালে ৩৯০, চট্টগ্রাম বোর্ডে ৪৭৭জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।  সাধারণ ৮টি বোর্ডে ৫জন শিক্ষার্থী বহিষ্কার হয়েছে। এরমধ্যে ৩জন বহিষ্কার হয়েছেন বরিশাল বোর্ড। এছাড়া ঢাকা ও দিনাজপুর শিক্ষাবোর্ডে একজন করে বহিষ্কার হয়েছে। বাকী বোর্ডে কোন শিক্ষার্থী বহিষ্কার হয়নি।

অন্যান্য বছরের মতো এবারও সকালের পরীক্ষা ১০টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা নেয়া হবে। এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার মোট পরীক্ষার্থী ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩। এর মধ্যে ছাত্র ১০ লাখ ৭০ হাজার ৪১১ এবং ছাত্রী ১০ লাখ ৬৪ হাজার ৮৯২জন। সারাদেশে ২৮ হাজার ৬৮২টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ৩ হাজার ৪৯৭টি কেন্দ্রে পরীক্ষা আয়োজন করা হয়েছে। বিদেশে কেন্দ্র রয়েছে আটটি, যেখানে পরীক্ষার্থী সংখ্যা ৪৩৪ জন।

 

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।