জেলা ভিত্তিক ধারণা নিয়ে বাজেট করা হবে :প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ক্রাইমবার্তা রিপোটঃ  ঢাকা: সংবিধান লঙ্ঘনকারীদের জন্য দেশ বার বার পিছিয়ে গেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার বেলা ১১ টার দিকে এলজিআরডি মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। এর আগে সকাল সোয় ১০টার দিকে প্রধানমন্ত্রী মন্ত্রণালয়ে এলে স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান।
প্রধানমন্ত্রী বলেন, সংবিধান লঙ্ঘনকারীদের জন্য দেশ বার বার পিছিয়ে গেছে। ক্ষমতা বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে আরো শক্তিশালী করা হবে।
জেলা ভিত্তিক ধারণা নিয়ে মূল বাজেট করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সুপেয় পানি, স্যানিটেশন, রাস্তার উন্নয়ন, জনস্বাস্থ্য নিশ্চিত করতে হবে।
উপজেলা ভিত্তিক মাস্টার প্ল্যান তৈরির নির্দেশনা দিয়ে তা দ্রুত বাস্তবায়ন করারও তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দেশের উন্নয়নে মন্ত্রণালয়ের কর্তাদের আরো বেশি শ্রম দিতে হবে এবং মন্ত্রণালয়ের সব কাজ পরিকল্পিতভাবে করার জন্য কর্মকর্তাদের প্রতি নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী।
শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকায় বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আরও বেশি বেশি শ্রম দেওয়ারও তাগিদ দেন প্রধানমন্ত্রী।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।