ক্রিকেটে ফিরছেন শোয়েব আকতার

ক্রাইমবার্তা রিপোর্টঃ  ২০১১ ওয়ানডে বিশ্বকাপের পর ক্রিকেটকে বিদায় বলেন পাকিস্তানের স্পিডস্টার শোয়েব আকতার। তবে আট বছর পর আবারো ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এমন ঘোষণা দেন শোয়েব।

টুইটারে শোয়েব বলেন, ‘আজকের ছেলেরা মনে করে, তারা ক্রিকেটের অনেক কিছু জানে এবং তারা আমার বোলিং স্পিডকে চ্যালেঞ্জ করতে পারে। গতি কাকে বলে তা দেখাতে আমি আবারো ক্রিকেটে ফিরে আসছি। আমি লিগও খেলব। তাই সাবধান।

১৪ ফেব্রুয়ারি হলো সেই দিন। তোমাদের ক্যালেন্ডারে এই দিনটায় দাগ দিয়ে রাখো।  আমিও আসছি।’

শোয়েবের এমন ঘোষণা পাকিস্তানের ক্রিকেট মহলে আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে। সাবেক ও বর্তমান বেশ কয়েকজন খেলোয়াড় শোয়েবকে উদ্দেশ করে মন্তব্যও করেছেন। পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম লিখেছেন, ‘সত্যিই কি তুমি ফিরছো? আজকের ছেলেরা তোমার আক্রমণাত্মক মনোভাবকে ব্যবহার করতে পারে।’

শোয়েব মালিক বলেন, ‘দুর্দান্ত সময় শোয়েব ভাই। তুমি ফিরে এসো। দেখাও আক্রমণাত্মক কাকে বলে। আমাদের লিজেন্ড ফিরে আসছে, এর জন্য তর সইছে না।

আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ ১৬১ দশমিক ৩ কিলোমিটার ঘণ্টায় বল করার রেকর্ড আছে শোয়েবের। তাই ৪৩ বছর বয়সে শোয়েব বল হাতে আরো কত জোরে বল করতে পারেন তা দেখতে মুখিয়ে ক্রিকেটপ্রেমীরা।

পাকিস্তানের হয়ে ৪৬ টেস্টে ১৭৮টি, ১৬৩টি ওয়ানডেতে ২৪৭টি ও ১৫টি টি-২০ ম্যাচে ১৯টি উইকেট শিকার করেছেন শোয়েব।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।