ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুর নেয়ার প্রস্তুতি চলছে: তথ্যমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোটঃ     গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়ার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন সেতুমন্ত্রীর চিকিৎসার খোঁজখবর নিয়ে বেরিয়ে এসে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অসুস্থ। তার হার্টে ব্লক ধরা পড়েছে। তার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার সার্বিক খোঁজখবর রাখছেন। মেডিকেল বোর্ডের পরামর্শক্রমে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশ নেয়া হচ্ছে। তাকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

হাছান মাহমুদ আরওবলেন, ‌‘তার শারীরিক অবস্থা কী অবস্থায় আছে এই নিয়ে আমি বলতে চাই না। এ নিয়ে ডাক্তাররাই বলবেন। তবে দলের পক্ষ থেকে আমরা উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার জন্য যোগাযোগ করছি। আমরা আশা করছি, তাকে সহসা সিঙ্গাপুর নিয়ে যেতে পারবো।’

চিকিৎসকদের ক্লিয়ারেন্স ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতি পেলে ওবায়দুল কাদেরকে আজই সিঙ্গাপুরে নেয়া হবে বলে যুগান্তরকে জানিয়েছেন ওবায়দুল কাদেরের ভাতিজা তমাল।

তিনি জানান, বিকালের মধ্যে ওবায়দুল কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেয়া হবে। সেই প্রস্তুতি চলছে। ওবায়দুল কাদেরের স্ত্রী সেই লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছেন। তমাল বঙ্গবন্ধু মেডিকেলের সিসিইউতে ওবায়দুল কাদেরের পাশেই রয়েছেন।

এর আগে রোববার সকাল সাড়ে ৭টার দিকে হঠাৎ অসুস্থবোধ করলে ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউর ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেয়া হয়। সেখান থেকে জরুরি ভিত্তিতে তাকে সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) নিয়ে ভর্তি করা হয়। পরে এনজিওগ্রাম শেষে ওবায়দুল কাদেরে হার্টে তিনটি ব্লক ধরা পড়ার কথা জানান চিকিৎসকরা।

সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, সকালে ফজরের নামাজ শেষে হঠাৎ করেই শ্বাস-প্রশ্বাসে সমস্যা অনুভব করেন মন্ত্রী মহোদয়। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

হাসপাতালের আইসিইউতে চিকিৎসকরা তার মেডিকেল চেকআপ করেন। চেকআপ শেষে তাকে দ্রুত এনজিওগ্রাম করার পরামর্শ দেন। পরে এনজিওগ্রাম শেষে চিকিৎসকরা জানান তার হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে।

তার সুস্থতা কামনায় দেশবাসীর দোয়া চেয়েছে আওয়ামী লীগ ও তার পরিবার।

Please follow and like us:

Check Also

‘জলবায়ুু পরিবর্তন’ —– ঝুঁকিতে উপকূলের ৪০ শতাংশ কৃষিজমি

বাস্তুচ্যুত হওয়ার আশঙ্কা দুই লাখ ৪০ হাজার কৃষকের আবু সাইদ বিশ্বাস,সাতক্ষীরাঃ ‘জলবায়ুু পরিবর্তনে সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।