রাঙ্গামাটিতে এবার আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

ক্রাইমবার্তা রিপোটঃ রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার সকালে উপজেলার ফারুয়া ইউনিয়ন থেকে ফেরার পথে তাকে গুলি করে হত্যা করা হয়। হত্যাকারীদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার সন্ধ্যায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার নয়মাইল এলাকায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে প্রিসাইডিং অফিসার ও আনসার সদস্যসহ সাতজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১৪ জন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

রাঙ্গামাটিতে ব্রাশ ফায়ারে নির্বাচনী কর্মকর্তাসহ নিহত ৬
রাঙ্গামাটি সংবাদদাতা

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় কংলাক ভোটকেন্দ্র থেকে বিকেলে ফেরার পথে ৯ কিলো এলাকায় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে নির্বাচনী কাজে নিয়োজিত প্রিজাইডিং অফিসার, পুলিশ ও নির্বাচনী কর্মকর্তাসহ সাতজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন ২৫জন। এদের মধ্যে ১৪ জনকে স্থানীয় হাসপাতালে এবং গুরুতর আহত ১১ জনকে হেলিকপ্টারে করে চট্টগ্রাম সিএমএইচে নেয়া হয়েছে।
নিহতরা হলেন- মো: আল আমিন ভিডিপি সদস্য, বিলকিস আক্তার ভিডিপি সদস্য, মিহির কান্তি দত্ত ভিডিপি, জাহানারা বেগম ভিডিপি সদস্য, বাঘাইছড়ি কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও সহকারী প্রিজাইডিং অফিসার মো: আমির আলী, বাসের হেলপার মন্টু চাকমা।

অন্য দিকে গুরুতর আহত প্রিজাইডিং অফিসার আবদুল হান্নানসহ ১১ জনকে উন্নত চিকিৎসার্থে হেলিকপ্টারে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) প্রেরণ করা হয়েছে। তাদের মধ্যে আবু তৈয়ব আলী নামে একজনের মৃত্যু হয়েছে। বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। এ ছাড়া বাঘাইছড়ি সদর হাসপাতালে ১৫ জনকে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয়রা জানান, রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার কংলাকে ভোটকেন্দ্রে ভোট গ্রহণ শেষে বাঘাইছড়ি উপজেলায় ফেরার পথে বাঘাইছড়ির ৯ কিলোমিটার এলাকায় পাহাড় থেকে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের বহন করা গাড়ির ওপর গুলিবর্ষণ করা হয়। এ সময় গাড়িতে থাকা সবাই আহত হন। পরে খবর পেয়ে স্থানীয় বিজিবি, সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা তাদের উদ্ধার করে বাঘাইছড়ি সদর হাসপাতালে নিয়ে আসেন। সোমবার সন্ধ্যা পৌনে ৭টায় এ ঘটনা ঘটেছে।
এ দিকে এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। তবে কারা এই ঘটনার সাথে জড়িত তা প্রশাসনের পক্ষ থেকে কেউ জানাতে পারেনি।

এ দিকে বিডিনিউজ জানায়, রাতে ইসির যুগ্মসচিব (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান এক বিজ্ঞপ্তিতে বলেছেন, দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দায়িত্বরত অবস্থায় বাঘাইছড়ি উপজেলায় দুর্বৃত্তদের হামলায় ভোট গ্রহণ কর্মকর্তা ও আনসার সদস্যসহ ছয়জন নিহত হয়েছেন। রাত পৌনে ১১টায় বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা নাদিম সারওয়ার চট্টগ্রামের হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যুর খবর জানান। পুলিশ ও স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, হামলায় সাতজন নিহত হওয়ার পাশাপাশি ১১ জন আহত হয়েছেন।

ইউএনও নাদিম সারওয়ার বলেন, নিহতরা হলেন- আমির হোসেন, আবু তৈয়ব, মন্টু চাকমা, মিহির কান্তি দত্ত, আল আমিন, বিলকিস আক্তার ও জাহানারা বেগম।
চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান বলেন, নিহতদের মধ্যে শিক্ষক আমির ও আবু তৈয়ব পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। মিহির দত্ত, আল আমিন, বিলকিস আক্তার ও জাহানারা বেগম আনসার ও ভিডিপি সদস্য।

 

Check Also

সাংবাদিককে কারাদণ্ড- ক্ষমতার অপব্যবহার কি না সেটা তদন্ত শেষে ব্যবস্থা: তথ্য প্রতিমন্ত্রী

তথ্য চাওয়ায় শেরপুরের সাংবাদিক শফিউজ্জামান রানাকে ছয় মাসের কারাদণ্ড দেয়ার ঘটনা ক্ষমতার অপব্যবহার কি না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।