দেবহাটায় আচরন বিধি লঙ্ঘনের দায়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফার ৭ সমর্থক আটক: প্রতিবাদে আ.লীগ নেতাদের থানা ঘেরাও, ৫ জনকে মুক্তি

ক্রাইমবার্তা রিপোটঃ দেবহাটায় নির্বাচনী আচরন বিধি ভঙ্গের অপরাধে সতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী এ্যড স ম গোলাম মোস্তফার আনারস প্রতিকের সাতজন কর্মী সমর্থককে আটকের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগ নেতাকর্মীদের দেবহাটা থানা ঘেরাও সহ অবস্থান ধর্মঘট কর্মসুচী পালনের পর মধ্যস্থতায় আটককৃতদের মধ্য থেকে ৫ জনকে মুক্তি দিয়েছে পুলিশ।

বৃহষ্পতিবার (২১ মার্চ) দিবাগত রাতে নির্বাচনী আচরন বিধি ভঙ্গের অপরাধে অভিযান চালিয়ে উপজেলার পারুলিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সখিপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি

শহিদুল ইসলাম, ওয়ার্ড যুবলীগের সভাপতি রায়হান, মনিরুল ইসলাম, আবুল কাশেম, রাজু আহম্মেদ ও আবু রায়হান নামের আরো একজন সহ ৭ কর্মী সমর্থককে আটক করে পুলিশ সদস্যরা।

খবরটি ছড়িয়ে পড়লে শুক্রবার (২২ মার্চ) সকাল ৮টায় আটকের প্রতিবাদে আওয়ামী লীগ নেতাকর্মীরা দেবহাটা থানা ঘেরাও করার পাশাপাশি রাস্তায় অবস্থান নিয়ে ধর্মঘট শুরু করে।

এসময় নেতাকর্মীদের সাথে থানা ঘেরাও,অবস্থান কর্মসূচিতে অংশ নেন স্বতন্ত্র উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতিকের এ্যড স ম গোলাম মোস্তফা, দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মজিবর রহমান,

সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক ও সখীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, কুলিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, দেবহাটা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকরসহ অন্যান্য আওয়ামী লীগ নেতাকর্মীরা।

পরে আওয়ামী লীগ নেতাকর্মীদের থানা ঘেরাও,অবস্থান ধর্মঘট ও বিক্ষোভের মুখে মধ্যস্থতায় দুপুরে আটককৃতদের মধ্য থেকে পারুলিয়ার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সখিপুরের ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শহিদুল ইসলাম,

মনিরুল ইসলাম, আবু রায়হান ও আবুল কাশেমকে মুক্তি দিয়ে একাধিক মামলার এজাহার নামীয় আসামী হওয়ায় ওয়ার্ড যুবলীগের সভাপতি রায়হান ও রাজু আহম্মেদ কে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের দায়ে আনারস প্রতিকের ৭ সমর্থককে আটক করা হয়েছিলো। পরে বিভিন্ন মামলা থাকায় আটককৃতদের মধ্য থেকে দু’জনকে জেলহাজতে প্রেরন করে অপর ৫ সমর্থককে ছেড়ে দেয়া হয়েছে।

Check Also

স্বাধীনতার ৫৩ বছরে আজ প্রশ্ন উঠছে গণতন্ত্র কোথায়: মঈন খান

ক্ষমতা আঁকড়ে ধরে রাখার জন্য বিরোধী দলের রুদ্ধে এক লাখ মামলা দেওয়া হয়েছে ও তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।