ভোটার শুন্য সাতক্ষীরার ভোট কেন্দ্র: ১০৮ জনের স্থলে পোলিং এজেন্ট ২৪ জন:চলছে ৫ম ধাপের উপজেলা নির্বাচন

ক্রাইমর্বাতা রিপোর্ট: সাতক্ষীরা: উপজেলা নির্বাচণে সাতক্ষীরা পৌরসভার ৫ নং ওয়ার্ডে দুটি কেন্দ্রে প্রথম ঘণ্টায় ভোট পড়েছে ২০টি বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।
আজ রবিবার সকাল ১১টার দিকে ওই কেন্দ্রের পোলিং এজেন্ট আকরাম বলেন, ‘সকাল ৮টা থেকে ৯টার ভেতরে মাত্র ১০ ভোটার ভোট দিয়েছেন।
সকাল ৮টায় পৌরসভার ৫ নং ওয়ার্ডে পারকুকরালি কেন্দ্রে ভোটকেন্দ্রে প্রবেশ করে দেখা যায়, কয়েকজন পোলিং এজেন্ট বসে আছেন। পুরো স্কুলের ভেতরে একজনও ভোটারকে দেখা যায়নি।
কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার জানান,তার কেন্দ্রে ৮ টি বুথে ৩৫০২জন ভোটার তার ভোট প্রদান করতে পারবে। তবে এখন পর্যন্ত ভোটার উপস্থিতি খুব কম। বেড়া বাড়লে উপস্থিত বাড়তে পারে। সকাল ৯টা একই ওয়ার্ডেও বাটকেখালি কেন্দ্রে যেয়ে যেয়ে দেখা যায় কেন্দ্র কোথাও কোন ভোটারের লাইন নেই। পুলিশ ও আনছার কেন্দ্র পাহারা দিচ্ছে। সম্মুখে কেন্দ্রের মধ্যে দুটি কুকুর শুয়ে আছে। একই কেন্দ্রে গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে দীর্ঘ লাইন দেখা যায়।
কেন্দ্রের বাইরেও নেই তেমন নির্বাচনি আমেজ।
কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার আবু তাহের জানান, তার কেন্দ্রে সকাল ৯টা পর্যন্ত ১০টি ভোট পড়েছে।তার কেন্দ্রে ৯টি বুথে ৩৬৩১ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১৭৯৭ জন। কেন্দ্রটিতে ১২টি প্রতিকের বিপরীতে ১০৮ জন পোলিং এজেন্ট থাকার কথা। সেখানে নৌকার ৭জন সহ ২৪ জন পোলিং এজেন্ট রয়েছে।
এদিকে
সাতক্ষীরার সাত উপজেলায় ৭৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভার ৫৯৭টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়।এদিকে কলারোয়া উপজেলার কয়েকটি কেন্দ্রের সম্মুখে ককটেল ফোটানো হয়েছে।
জেলার সাতটি উপজেলার ৫৯৭টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৯৭টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে জেলা পুলিশের বিশেষ শাখা। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রসহ সর্বত্র সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে ভোট গ্রহণে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছে পুলিশ। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, চেয়ারম্যান পদে লড়ছেন ১৯ জন চেয়ারম্যান প্রার্থী, ৩১ জন ভাইস চেয়ারম্যান ও ২৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী। তবে প্রার্থীদের মধ্যে শুধুমাত্র দেবহাটা উপজেলার চেয়ারম্যান প্রার্থী ওজিয়ার রহমান (ন্যাশনাল পিপলস পার্টি) ছাড়া সকল প্রতদ্বন্দ্বি প্রার্থীই আওয়ামীলীগ অথবা অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মী। সাতক্ষীরায় প্রার্থীরা হলেন- সাতক্ষীরা সদর উপজেলা: সাতক্ষীরা সদর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কলারোয়া উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান তিন পদেই লড়ছেন ২ জন করে প্রার্থী। তালা উপজেলা পরিষদের নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ মোট ১০ জন প্রর্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আশাশুনি উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ করা হয়েছে। দেবহাটা উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। কালিগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শ্যামনগরে ২ পদের বিপরীতে লড়বেন মোট ১০ জন। এখানে চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী। এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরা জেলার সাতটি উপজেলার ৫৯৭টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৯৭টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে জেলা পুলিশের বিশেষ শাখা। ২২ মার্চ সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখা সূত্র জানায়, সাতক্ষীরা সদর উপজেলায় ১৩৭টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এর মধ্যে ১২৩টি ঝুঁকিপূর্ণ রয়েছে। এছাড়া তালা উপজেলার ৯২টি কেন্দ্রের মধ্যে ৪৬টি ঝুঁকিপূর্ণ, কলারোয়া উপজেলার ৭৫টি কেন্দ্রের মধ্যে ৬৫টি ঝুঁকিপূর্ণ, দেবহাটা উপজেলার ৪০টি কেন্দ্রের মধ্যে ২০টি ঝুঁকিপূর্ণ, আশাশুনি উপজেলার ৮৫টি কেন্দ্রের মধ্যে ৬৯টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ, কালিগঞ্জ উপজেলার ৭৮টি কেন্দ্রের মধ্যে ৫২টি ও শ্যামনগর উপজেলার ৮৯টি কেন্দ্রের মধ্যে ৫৪টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এক হাজার ৮৬৪ জন পুলিশ সদস্য তিন স্তরে নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে। এর বাইরে আনসার, বিজিবি এবং র‌্যাবের সমন্বয়ে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। এ ব্যাপারে জেলা পুলিশ সুপার (এসপি) সাজ্জাদুর রহমান বলেন, প্রত্যেক কেন্দ্রে সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণ চলছে।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।