সাতক্ষীরায় ৯৭৩ শিক্ষার্থীর প্রাথমিকে বৃত্তি লাভ: ট্যালেন্টপুলে ৩৭৬ জন

ক্রাইমর্বাতা রিপোট:সাতক্ষীরা: সাতক্ষীরা জেলার সাতটি উপজেলার ৯৭৩জন শিক্ষার্থী প্রাথমিক বৃত্তি লাভ করেছে। এর মধ্যে ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৩৭৬ জন ও সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে ৫৯৭ জন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সাতক্ষীরা সদর উপজেলা থেকে এবছর বৃত্তি লাভ করেছে ২২২জন শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৪১ জন ছেলে ও ৪০ জন মেয়ে এবং সাধারণ গ্রেডে ৭১জন ছেলে ও ৭০চন মেয়ে বৃত্তি লাভ করেছে।
তালা উপজেলার ১৩০ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এর মধ্যে ট্যালেন্টপুলে ২৭ জন ছেলে ও ২৮ জন মেয়ে এবং সাধারণ গ্রেডে ৩৭ ছেলে ও ৩৮ মেয়ে বৃত্তি লাভ করেছে।
দেবহাটা উপজেলায় ৫৪ জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ১০ জন ছেলে ও ১১ জন মেয়ে মিলে মোট ২১জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে এবং ১৬ জন ছেলে ও ১৭ জন মেয়ে মিলে মোট ৩৩জন শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করেছে।
শ্যামনগর উপজেলায় বৃত্তি পেয়েছে ১৪৮ জন। এর মধ্যে ৩৬ ছেলে ও ৩৭ মেয়ে মিলে মোট ৭৩জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেছে। এছাড়া ৩৭জন ছেলে ও ৩৮জন মেয়ে মিলে মোট ৭৫জন শিক্ষার্থী সাধারণ গ্রেডে বৃত্তি লাভ করেছে।
আশাশুনি উপজেলায় বৃত্তি পেয়েছে ১২০ জন শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৫১জন ও সাধারণ গ্রেডে ৬৯জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তদের মধ্যে ২৬ জন ছেলে ও ২৫ জন মেয়ে এবং সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তদের মধ্যে ৩৫ জন ছেলে ও ৩৪ জন মেয়ে।
কলারোয়া উপজেলায় বৃত্তি পেয়েছে ১৭৩ জন শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৪৪ জন ও সাধারণ গ্রেডে ১২৯ জন বৃত্তি পেয়েছে। ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তদের মধ্যে ২২ জন ছেলে ও ২২ জন মেয়ে এবং সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তদের মধ্যে ৬৭ জন ছেলে ও ৬২ জন মেয়ে।
এচাড়া কালিগঞ্জ উপজেলায় বৃত্তি পেয়েছে ১২৬ জন শিক্ষার্থী। এর মধ্যে ট্যালেন্টপুলে ৫১ জন ও সাধারণ গ্রেডে ৭৫ জন বৃত্তি পেয়েছে। ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তদের মধ্যে ২৬ ছেলে ও ২৫ মেয়ে এবং সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্তদের মধ্যে ৩৮ ছেলে ও ৩৭ মেয়ে।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।