এটা নিছক হত্যাকাণ্ড : শ ম রেজাউল করিম

ক্রাইমবার্তা রিপোটঃ   রাজধানীর বনানীর বহুতল ভবন এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ড কোনো দুর্ঘটনা নয়। বরং এটি গাফিলতির মাধ্যমে সংঘটিত একটি হত্যাকাণ্ড বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। যারা এ ঘটনার জন্য দায়ী, তারা যত প্রভাবশালীই হোন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন মন্ত্রী। আজ সকাল সাড়ে ১০টার দিকে বনানীর এফআর টাওয়ার পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, যেসব অবৈধ ভবন রয়েছে সেগুলো ভেঙে ফেলা হবে। এসব ভবন নির্মাণের সঙ্গে রাজউকের যেসব কর্মকর্তা জড়িত আছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। ভবন অনুমোদনের সময় রাজউকের সেই সময়ের চেয়ারম্যানসহ সংস্থার সংশ্লিষ্টদের খোঁজা হচ্ছে। তাদেরকেও আইনের আওতায় আনা হবে। দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনে ফৌজদারি মামলা করা হবে বলেও জানান মন্ত্রীমন্ত্রী বলেন, এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ করা হবে। বলেন, আমি স্পষ্ট করে বলছি, আমাদের তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে। আগের তদন্ত প্রতিবেদনে কি সুপারিশ ছিল আর সেগুলো বাস্তবায়নের দায়িত্ব যাদের ওপর ছিল তারা  কেন সেগুলো বাস্তবায়ন করেনি সেগুলোও আমরা খতিয়ে দেখবো।
এফআর টাওয়ার ২৩ তলা করার অনুমোদন ছিল কিনা এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ভবনটিকে ১৯৯৬ সালে ১৮ তলা ভবন নির্মাণের অনুমোদন দেয়া হয়েছিল। ২০০৭ সালে তারা রাজউকে একটি নথি দাখিল করে ২৩ তলা করার। কিন্তু তাদের সেই নথি অনুমোদনের পক্ষে কোনো দলিল রাজউকে ছিল না। কারা এ কাজের সঙ্গে জড়িত ছিল, তারা যদি রাজউকের লোকও হন, আমরা ছাড় দেব না।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।