দাদীর পেটে নাতির জন্ম !

ক্রাইমবার্তা রিপোটঃ  প্রায় ৬১ বছর বয়সে নাতিকে জন্ম দিলেন দাদী! গত সোমবার দাদী সিসিলি ইলেজে প্রসব করেছেন নাতিকে। যুক্তরাষ্ট্রের নেব্রাস্কায় এ ঘটনা ঘটেছে।

মার্কিন গণমাধ্যম সূত্রে জানা গেছে, কৃত্রিম পদ্ধতি আইভিএফ ব্যবস্থায় তার ছেলে ম্যাথিউ ইলেজে (৩২)-এর সন্তান ধারণ করেছিলেন তিনি। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন ডেইলি মেইল।

সিসিলি ইলেজে সর্বশেষ ৩০ বছরেরও বেশি সময় আগে সন্তান প্রসব করেছেন। কমপক্ষে ১০ বছর আগে বন্ধ হয়ে গেছে তার ঋতুচক্র। তার ছেলে ম্যাথিউ ইলেজে বিয়ে করেছেন ইলিয়ট ডগার্টি (২৯)-কে।

ছেলে এবং পুত্রবধূ সন্তান ধারনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিল। এক পর্যায়ে তাদের মাথায় আসে আইভিএফ পদ্ধতির কথা। দু’বছর আগে তারা এ নিয়ে আলোচনা শুরু করে। কিন্তু এ পরিকল্পনা বাস্তবায়ন করতে হলে সন্তান ধারণ করবে কে!

ঠিক এ সময়ে এগিয়ে আসেন ম্যাথিউয়ের মা সিসিলি ইলেজে। তিনি প্রস্তাব দেন নিজের ছেলে ম্যাথিউয়ের সন্তানের ভ্রুণকে তিনি পেটে ধারণ করতে চান। এমনভাবে কৃত্রিম পদ্ধতিতে গর্ভধারণকে তিনি খুব পছন্দ করেন। তার এমন প্রস্তাবে বিস্মিত হন ছেলে ও পুত্রবধূ।

এ বিষয়ক বিশেষজ্ঞের পরামর্শ নেয়া হয় নেব্রাস্কার ওমাহা শহরে। ডা. ক্যারোলাইন মাউদ ডগার্টির সঙ্গে আলোচনা করেন ছেলে ম্যাথিউ। জবাবে তিনি জানিয়ে দেন তার মা যে প্রস্তাব দিয়েছেন তা হেসে উড়িয়ে দেয়ার মতো নয়।

ফলে সিসিলির ডাক পড়ে হাসপাতালে। সেখানে রক্ত, কোলেস্টেরলের পরীক্ষা করা হয়। করা হয় ম্যামোগ্রাম, আলট্রাসাউন্ড সহ সব রকম প্রয়োজনীয় পরীক্ষা। অবশেষে চিকিৎসক তাকে জানিয়ে দেন, তিনি সন্তান ধারণের জন্য পূর্ণাঙ্গ সুস্থ এবং তিনি ম্যাথিউয়ের সন্তানের ভ্রুণ নিজের গর্ভে নিয়ে তাকে বড় করে তুলতে পারবেন।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।