সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে মধু আহরণ মৌসুম উদ্বোধন

ক্রাইমবার্তা রিপোঃ সুন্দরবনে মধু আহরণ মৌসুম শুরু হয়েছে। ১ এপ্রিল থেকে আগামী ১৫ জুন পর্যন্ত মৌয়াল ও বাওয়ালীরা বনবিভাগ থেকে পাশ নিয়ে মধু আহরণ করতে পারবে।

সোমবার (১ এপ্রিল) সাতক্ষীরার শ্যামনগরের বুড়িয়োগালিনী ফরেস্ট স্টেশনে এক অনুষ্ঠানের মাধ্যমে সুন্দরবনের মধু আহরণ মৌসুম-এর উদ্বোধন করা হয়।

সুন্দরবন পশ্চিম বন বিভাগ সাতক্ষীরা রেঞ্জের আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে খুলনা বিভাগীয় বন কর্মকর্তা বশিরুল-আল-মামুনের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মহসীন-উল-মুলক, বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল, গাবুরা ইউপি চেয়ারম্যান মাসুদুল আলম, সহকারী বন সংরক্ষক রফিক আহমেদ, সাংবাদিক আহসানুর রহমান রাজীব প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বনজীবীদের বিজ্ঞান সম্মত উপায়ে মধু আহরণের আহবান জানান। অনুষ্ঠানে জানানো হয়, ১ এপ্রিল থেকে ১৫ জুন পর্যন্ত মধু আহরণ মৌসুম চলবে। চলতি মৌসুমে সাতক্ষীরা রেঞ্জে ৩ হাজার মন মধু ও এক হাজার মন মোম আহরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

পরে অতিথিবৃন্দ সুন্দরবনের কলাগাছিয়া গিয়ে মৌচাক কেটে মধু আহরণ মৌসুম উদ্বোধন করেন।

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।