সোমবার , ১৩ জুলাই ২০২০

৪ বছর পর ক্ষমতায় বহাল আয়েনউদ্ধীন মাদ্রাসার অধ্যক্ষ রুহুল আমিন

নিজস্ব প্রতিনিধি: দীর্ঘ ৪ বছর পর ক্ষমতা ফিরে পেলেন সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা আলীম মাদ্রাসার অধ্যক্ষ রুহুল আমীন। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের এক আদেশে গতকাল দুপুরে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান ক্ষমতা হস্তান্তর করেন।
মাদ্রাসার একটি তথ্য শিক্ষা বোর্ডে প্রেরণ না করার অভিযোগে ২০১৫ সালের ৩০ অক্টোবর মাদ্রাসা কর্তৃপক্ষ অধ্যক্ষ রুহুল আমিনকে সাময়িক বহিষ্কার করেন। এর কয়েক মাস পর মাদ্রাসার গর্ভানিং বডির মেয়াদ শেষ হয়ে যায় এবং পরবর্তি কমিটি গঠন নিয়ে হাইকোটে একটি রিট পিটিশন হয়। সেখান থেকে বর্তমান সময় পর্যন্ত মাদ্রাটি কমিটি শূন্য থাকে।
ইতিমধ্যে সাময়িক বরখাস্তকৃত অধ্যক্ষ রুহুল আমিন তার বহিস্কারাদেশ প্রত্যাহার চেয়ে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডে একটি আবেদন করেন। উক্ত আবেদনের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত ও উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের রেজিস্ট্রার মো: সিদ্দিকুর রহমান গত ২ এপ্রিল স্বাক্ষরিত ২২৬০ নং পত্রে সাময়িক বরখাস্তকৃত অধ্যক্ষ রুহুল আমিনকে স্বপদে বহাল করার জন্য পত্র প্রেরণ করেন। সে মোতাবেক গতকাল শনিবার দুপুরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান ঐ ক্ষমতা হস্তান্তর করেন।
এসময় প্রতিষ্ঠানটির সাবেক সভাপতি ডা.আবুল কালাম বাবলা, স্থানীয় পৌর কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন কালু, স্থানীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রিজাউল করিম, মাদ্রাসা গর্ভানিং বর্ডির সাবেক সদস্যবৃন্দ,স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

পাটকেলঘাটায় এক কৃষকের রক্তাক্ত মরদেহ উদ্ধার

হাদিউজ্জামান:  ক্রাইমবার্তা রিপোটঃ ( পাটকেলঘাটা-  সাতক্ষীরা)  সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটার একটি বিল থেকে এক কৃষকের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *