শেখ হাসিনা বিশ্বের পাঁচ সেরা নীতিনিষ্ঠ নেতার অন্যতম

ক্রাইমর্বাতা রির্পোট:   নাইজেরিয়ার সবচেয়ে প্রভাবশালী দৈনিক ‘দি ডেইলি লিডারশিপ’ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বের পাঁচ সেরা নীতিনিষ্ঠ নেতার অন্যতম বলে অবহিত করেছে।

রোববার দৈনিকটির আনরিপোটেড বিভাগে প্রকাশিত ‘ওয়ার্ল্ড’স মোস্ট অস্টিয়ার প্রেসিডেন্ট’ শীর্ষক এক প্রতিবেদনে শেখ হাসিনাকে বিশ্বের পাঁচ সেরা নীতিনিষ্ঠ নেতার অন্যতম বলা হয়।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাসিক বেতন ৮শ’ ডলার উল্লেখ করে প্রতিবেদনে আরো বলা হয়, ফোর্বস এর তালিকা অনুযায়ী বিশ্বের ১শ’ ক্ষমতাধর নারীর মধ্যে শেখ হাসিনা ৫৯তম।

দৈনিকটির প্রতিবেদনে বলা হয়, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতা হিসেবে শেখ হাসিনার দীর্ঘ চার দশকের রাজনৈতিক জীবন। তিনি ১৯৮১ সাল থেকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সভাপতি এবং তাঁর পিতা শেখ মুজিবুর রহমান দেশটির প্রথম রাষ্ট্রপতি।

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, শেখ হাসিনা ২০০৪ সালে বিরোধীদলীয় নেতা থাকা অবস্থায় হত্যার উদ্দেশে তাঁর ওপর হামলা করা হয়।

বঙ্গবন্ধুর খুনি এবং ১৯৭১ সালে মানবতা বিরোধী অপরাধে দায়ীদের বিচার করতে পারা শেখ হাসিনার নেতৃত্বের দুটি বড় অর্জন বলে এই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

বঙ্গবন্ধুর খুনি এবং ১৯৭১ সালে মানবতা বিরোধী অপরাধে দায়ীদের বিচার করতে পারা শেখ হাসিনার নেতৃত্বের দুটি বড় অর্জন বলে এই প্রতিবেদনে উল্লেখ করা হয়।

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।