সাতক্ষীরায় স্বাস্থ্যখাতে টাকা আত্মসাতের বিচারের দাবীতে সিভিল সার্জন অফিস ঘেরাও:দুদকের অভিযান

 ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা :: সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের উন্নয়নে বরাদ্দের কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবীতে সিভিল সার্জন অফিস ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জেলা নাগরিক আন্দোলন মঞ্চ।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে তারা এ কর্মসূচি পালন করে। বিক্ষোভ কর্মসূচি শেষে তারা প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে স্মারক লিপি প্রদান করেন।

বিক্ষোভ কর্মসূচিতে এ সময় বক্তব্য রাখেন, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহ্বায়ক ফাহিমুল হক কিসলু, সদস্য সচিব হাফিজুর রহমান মাসুম, সাবেক পিপি এড. ওসমান গণি, জাসদ কেন্দ্রীয় সহ-সম্পাদক ওবায়দুস সুলতান বাবলু, জেএসডির জেলা সভাপতি সুধাংশ শেখর, মুক্তিযোদ্ধা সুভাস সরকার, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যনার্জি প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৭-১৮ অর্থবছরে সরকার স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সাতক্ষীরা সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে যন্ত্রপাতি ও মালামাল ক্রয়ের জন্য প্রায় ১৩ কেটি টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু মালামাল ও যন্ত্রপাতি বুঝে না পাওয়া সত্ত্বেও সাতক্ষীরার

তৎকালীন সিভিল সার্জনসহ তার অফিসের কতিপয় দুর্নীতিবাজ কর্মচারী পারস্পরিক যোগসাজসে মালামাল বুঝে নেয়া হয়েছে মর্মে মিথ্যা প্রত্যয়ন দিয়ে সম্পূর্ণ অর্থ সরকারী কোষাগার থেকে তুলে নেন।

সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি তদন্ত টিম আকষ্মিক সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে উপস্থিত হয়ে মালামাল ও যন্ত্রাংশ দেখতে চাইলে বিষয়টি জানাজানি হয়।

ইতিমধ্যে মালামাল বুঝে নেয়ার জন্য গঠিত সার্ভে কমিটি তাদের স্বাক্ষর জাল করা হয়েছে মর্মে লিখিতভাবে সাতক্ষীরার বর্তমান সিভিল সার্জনকে জানিয়েছেন ওই কমিটির তিন চিকিৎসক।

বক্তারা এসময়, স্বাস্থ্য খাতের এই কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িত তৎকালীন সিভিল সার্জন ডাঃ তৌহিদুর রহমান, ষ্টোর কিপার এ.কে ফজলুল হক ও হিসাব রক্ষক আনোয়ার হোসেনের গ্রেফতার ও বিচারের জোর দাবী জানান।

বিক্ষোভ কর্মসুচি শেষে তারা সাতক্ষীরা জেলা প্রশাসক ও সিভিল সার্জনের মাধ্যমে প্রধানমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রী ও দুদকসহ বিভিন্ন দপ্তরে স্মারক লিপি প্রদান করেন।

এদিকে, এ রিপোর্ট লেখা পর্যন্ত সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে দুদকের একটি টিম অভিযানে ছিলেন।

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।